পচনরোগে পানবরজ নষ্ট হতাশ চাষীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: নানা কারণে পানবরজ নষ্ট হয়ে যাওয়ায় হতাশাগ্রস্ত হয়ে হাতেম আলী (৪৫) নামের এক পানচাষী নিজ পানবরজে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে।
সোমবার সকাল ৬টার দিকে রাজশাহীর দুর্গাপুর উপজেলার জয়নগর ইউনিয়নের পারিলা গ্রামে এ ঘটনা ঘটেছে। হাতেম আলী ওই গ্রামের মৃত নিয়ামত আলীর ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন দুর্গাপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নয়ন হোসেন।
হাতেম আলীর স্বজনরা জানায়, হাতেম আলী পেশায় কৃষক। তার নিজের ও লিজ নেয়া দুই বিঘা জমিতে পানবরজ আছে। কিছুদিন থেকেই তার পানবরজে পচন রোগ দেখা দেয়। এতে তার পানবরজ নানা মোড়ক সহ পচন রোগে সাবাড় হয়ে গেছে। ফলে হাতেম আলী মানসিক ভাবে ভেঙ্গে পড়েন। এ থেকেই তিনি সোমবার ভোরে নিজ পানবরজে গিয়ে আত্মহত্যা করেছে।
স্থানীয় ইউপি সদস্য ইউনুস আলী বলেন, হাতেমের দুই ছেলে ও এক মেয়ে। পানচাষের ফলে তাদের সুখী পরিবার ছিল। হঠাৎ পানবরজ পঁচন রোগে মরে যাওয়ায় হতাশা গ্রস্ত হয়ে পড়েন তিনি।
সোমবার ভোরে তার দুই ছেলেকে পানবরজে পান ভাঙতে ডেকে তিনি আগেই বরজে চলে যান। পরে সকাল ৬টার দিকে স্থানীয় লোকজন তাকে বরজের সঙ্গে গলায় রশি বেধে ঝুলতে দেখে।
এ ঘটনায় থানা পুলিশে খবর দেওয়া হয়। তবে পরিবার ও কারো কোন অভিযোগ না থাকায় লাশ দাফনের অনুমতি দিয়েছে পুলিশ।


প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৩ | সময়: ৪:৫৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর