সর্বশেষ সংবাদ :

পবায় মার্শাল আর্ট প্রশিক্ষণের সমাপনি ও সনদ বিতরণ

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পবা এপির প্রোমিটং জেন্ডার প্রকল্পের আওতায় কন্যা শিশুদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য সুরক্ষা ও আত্মরক্ষামুলক ছয় মাসব্যাপী মার্শাল আর্ট প্রশিক্ষণ এর সমাপনি ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার নওহাটা উচ্চ বালিকা বিদ্যালয় হলরুমে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আয়োজনে মার্শাল আর্ট প্রশিক্ষণ সমাপনি ও সার্টিফিকেট বিতরণ-২০২৩ এর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পবা উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা।
নওহাটা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: সামসুদ্দিন প্রামানিক এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: ওয়াজেদ আলী খাঁন, পবা থানা অফিসার ইনচার্জ শেখ মো: মোবারক পারভেজ, নওহাটা উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনন্দ কুমার পাল।
নওহাটা উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাবিবুর রহমান এর সঞ্চালনায় ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পবা এপির প্রোগ্রাম অফিসার পলাশ হিউবার্ট বিশ্বাস এর সার্বিক তত্বাবধানে এসময় উপস্থিত ছিলেন মার্শাল আর্ট প্রশিক্ষক শরিফুল ইসলাম সাগর, বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী, অভিভাবক ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পবা এপির প্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
মার্শাল আর্ট শিক্ষার্থী মোসা. মাইশা ফারজানা তার অনুভুতি প্রকাশ করে বলেন, মার্শাল আর্ট প্রশিক্ষণের মাধ্যমে আমরা নিজে এবং অপরকে রক্ষা করতে পারবো এতে আমরা নিরাপদ থাকবো। ইউটিজিং থেকে রক্ষা পাবো। মার্শাল আর্ট একটি ভাল উপায় এর মাধ্যমে নিজেকে আত্মরক্ষা করতে পারবো। ওয়ার্ল্ড ভিশন আমাদের এধরণের সুযোগ দেওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করেন।
উল্লেখ্য ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পবা এপির মার্শাল আর্ট প্রশিক্ষক শরিফুল ইসলাম সাগর এর পরিচালনায় নওহাটা উচ্চ বালিকা বিদ্যালয়ে ছয় মাসব্যাপী ২৫ জনকে ৪৮টি ক্লাসে ২০ ধরনের আত্মরক্ষার কৌশল শিখানো হয়েছে। এরকম উপজেলার ৪টি ইউনিয়নে ও পৌরসভার কেন্দ্র গুলোতে মোট ১২৫ জন কন্যা শিশুদের মার্শাল আর্ট প্রশিক্ষণ দিয়ে তাদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়েছে।


প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩ | সময়: ৫:১৬ পূর্বাহ্ণ | সুমন শেখ