রাণীনগরে ভেজাল জুস কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা

রাণীনগর প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে অবৈধভাবে গড়ে তোলা ভেজাল জুস কারখানায় অভিযান চালিয়ে কারখানা মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া তৈরিকৃত জুস ও অন্যান্য খাদ্যদ্রব্য ধ্বংস করে প্যাকিং মেশিন জব্দ করা হয়েছে। অপরদিকে একই দিন সন্ধায় এক মাদক সেবিকে ৯ মাসের কারাদন্ড এবং দুইজনকে অর্থদন্ড করা হয়েছে।
আদালত সুত্র জানায়, উপজেলার হরিশপুর মধ্যপাড়া গ্রামের তুমির আলীর ছেলে মঈন মোল্লা নিজ বাড়ীতে অবৈধভাবে জুসসহ বিভিন্ন খাবার তৈরির কারখানা খুলে তৈরিকৃত খাদ্যদ্রব্য বাজারজাত করে আসছিল।
এমন সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাফিজার রহমান উপজেলা স্যানিটাররি ইন্সপেক্টর আব্দুল মান্নান ও থানাপুলিশকে সঙ্গে নিয়ে ওই কারখানায় অভিযান পরিচালনা করেন। এসময় কারখানায় তৈরিকৃত ভেজাল জুসসহ বিভিন্ন খাদ্যদ্রব্য জব্দ করে ধ্বংস করা হয় এবং একটি প্যাকিং মেশিন জব্দ করে ভোক্তা অধিকার আইনে ৫০হাজার টাকা জরিমানা করা হয়।
ম্যাজিস্ট্রেট হাফিজুর রহমান বলেন, অবৈধ কারখানা খুলে পানির সাথে স্যাকারিন ও ক্ষতিকারক রং মিশিয়ে জুসসহ বিভিন্ন ভেজাল খাদ্যদ্রব্য তৈরি করে বাজারজাত করে আসছিল। অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
অপরদিকে একই দিন সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন উপজেলার চকমুনু গ্রামে অভিযান চালিয়ে ওই গ্রামের মাদকসেবি শহিদুল ইসলাম (৫০) কে ৯মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে। এছাড়া শহিদুলের সহযোগি আলম হোসেন ও হাসান আলীকে ৫০০ টাকা করে অর্থ দন্ড করা হয়।
আদালত সুত্র জানায়, শহিদুল তার বাড়ীতে মাদকের আসর বসিয়ে নেশাদ্রব্য পান করে আসছিল। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে সাজা ও অর্থদন্ড প্রদান করা হয়।


প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৩ | সময়: ৫:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ