ব্যাটে-বলে সাকিবের নিষ্প্রভ দিন

স্পোটস ডেস্ক: ব্যাট-বল হাতে শ্রীলঙ্কায় লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানের। আগের দিন বল হাতে ৩০ রান খরচ করে কোনো উইকেট পাননি। আজও বল হাতে নেই কোনো সাফল্য। ৩ ওভারে রান খরচ করেছেন ৩১। এরপর ব্যাট হাতেও বিবর্ণ সাকিব। ১২ বলে ১ চারে করেছেন কেবল ১১ রান।
তার বাজে দিনে এলপিএলে আরেকটি খারাপ দিন কাটলো গল টাইটান্সের। বি-লাভ ক্যান্ডি মঙ্গলবার পাল্লাকেল্লেতে তাদেরকে ৮৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে। মূলত ক্যান্ডির অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গার কাছেই হেরেছে গল। প্রথমে ব্যাট হাতে ২৭ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংস খেলেন হাসারাঙ্গা। পরে ১৭ রানে ৪ উইকেট নেন এই লেগ স্পিনার। তাতে ম্যাচসেরার পুরস্কারও উঠে তার হাতে।
এদিন আগে ব্যাটিং করে বি-লাভ ক্যান্ডি ৫ উইকেটে ২০৩ রান করে। জবাবে গল টাইটান্স গুটিয়ে যায় মাত্র ১১৪ রানে। ৯ চার ও ২ ছক্কায় ৬৪ রানের ইনিংসটি খেলেন হাসারাঙ্গা। ২৩৭.০৩ স্ট্রাইক রেটে খেলেন সেই ইনিংস। বল হাতে সাকিবের ইকোনমি ছিল দশের ওপর। ২টি করে চার ও ছক্কা হজম করেছেন বাঁহাতি স্পিনার। ব্যাটিংয়ে পাঁচে নেমে সুবিধা করতে পারেননি। চতুরঙ্গ ডি সিলভার বলে আউট হন ফখর জামানের হাতে ক্যাচ দিয়ে। দলের বাকিরাও আজ ভালো করতে পারেননি। আশান প্রিয়ানজন ২৫ ও সর্বোচ্চ ৩৬ রান আসে লাহিরু সামারকুনের ব্যাট থেকে। এই হারে টেবিলের তলানিতে চলে গেছে সাকিবদের দল গল। ৫ ম্যাচে মাত্র ২ জয়ে তাদের পয়েন্ট ৪। অন্যদিকে ৫ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বি-লাভ ক্যান্ডি।


প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩ | সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ