সর্বশেষ সংবাদ :

বাঘায় আশুরা’র মেলায় দর্শনার্থীদের ঢল

বাঘা প্রতিনিধি:
পবিত্র আশুরা উপলক্ষে রাজশাহীর বাঘায় অনুষ্ঠিত মেলায় দর্শনার্থীদের ঢল লক্ষ্য করা গেছে। দর্শনার্থীদের এ ঢল লক্ষ্য করা যায় উপজেলার কলিগ্রাম এলাকায় অবস্থিত পাগলি মা এর মাজার সংলগ্ন কালিদাস খালি স্কুল মাঠে।

এই স্থানে প্রতিবছরের ন্যায় পবিত্র আশুরা উপলক্ষে পাগলি মা মাজার পরিচালনা কমিটি মেলা ও ওরশ মোবারকের আয়োজন করে থাকে। তারই ধারাবাহিকতায় চলতি বছরেও ৩দিন ব্যাপী মেলা ও ওরশ মোবারকের আয়োজন করেছেন বাঘা পৌরসভার মেয়র ও পাগলি মা এর মাজার কমিটির সভাপতি পৌর মেয়র মো, আক্কাছ আলী।

 

 

 

 

এ মেলা চলবে (২৯,৩০ ও ৩১) জুলাই। ৩১ জুলাই পাগলি মা এর মাজারে ওরশ এর মধ্যে দিয়ে এই মেলার কার্যক্রম শেষ হবে।

মেলা উপলক্ষে কালিদাস খালি স্কুল মাঠ জুড়ে বসেছে জিলাপি, মিষ্টি, ফুসকা, চটপটি, মুখরোচক খাবারের দোকান। সেই সাথে রয়েছে বাচ্চাদের খেলনা সহ বিভিন্ন সাজসজ্জার দোকানীও।

নাগরদোলা, রেলগাড়ী, মোটরসাইকেল খেলা দেখে মেলার আনন্দ উপভোগ করছে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ছুটে আসা বাচ্চা সহ সব বয়সী নারী ও পুরুষ। সকাল থেকেই জড়ো হতে থাকে মানুষ। বেলা যত গড়াতে থাকে ভিড় ততোই বাড়তে থাকে এ মেলায়।

প্রতিবছর পাগলি মায়ের সকল আশেকান, ভক্তবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এ ওরশ মোবারকে যোগদান করেন। এবং কোরান তিলাওয়াত, মিলাদ মাহফিল, যিকির আজকার,ধর্মীয় বিচারগান ও দোয়া খায়ের শেষে আগামী ৩১ জুলাই জাতি ধর্ম নির্বিশেষে তবারক বিতরণএর মধ্যে দিয়ে পাগলি মা এর ওরশ মোবারক কার্যক্রম শেষ হবে।

এ বিষয়ে বাঘা পৌরসভার মেয়র ও পাগলি মা মাজার কমিটির সভাপতি ও বাঘা পৌরসভার মেয়র মো, আক্কাছ আলী বলেন,পবিত্র আশুরা উপলক্ষে প্রতি বছর এই কালিদাসখালি স্কুল মাঠে পাগমার মাজার ঘীরে বিশাল মেলা অনুষ্ঠিত হয়ে আসছে।অত্র এলাকার মানুষ বিভিন্ন ভাবে আনন্দের সাথে মেলাতে অংশগ্রহণ করে থাকে।

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩ | সময়: ৬:২০ অপরাহ্ণ | Daily Sunshine