রাবিতে চারুকলার ব্যবহারিক ও ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষা সম্পন্ন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষে চারুকলা অনুষদভুক্ত তিনটি বিভাগের ব্যবহারিক ও ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষায় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সোমবার (১০ জুলাই) দুপুরে পরীক্ষা শেষে ‘এ’ ইউনিটের প্রধান সমন্বয়ক অধ্যাপক ইলিয়াস হোসেন এবং ইংরেজি বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক রুবাইদা আখতার এসব তথ্য জানিয়েছেন।
চারুকলা অনুষদের ব্যবহারিক পরীক্ষার বিষয়ে জানতে চাইলে অধ্যাপক ইলিয়াস হোসেন বলেন, চারুকলা অনুষদের ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ১হাজার ৭৫০ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। তার মধ্যে পরীক্ষায় ৪৮০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। অপরদিকে ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষার বিষয়ে বিভাগটির সভাপতি বলেন, এবারে উপস্থিতি তুলনামূলক কম ছিল। লিখিত পরীক্ষার জন্য ১ হাজার ৬৯জন শিক্ষার্থী নির্বাচিত হয়েছিলেন। তার মধ্যে পরীক্ষায় উপস্থিত ছিলেন ৪১৪ জন শিক্ষার্থী। পরীক্ষায় কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
এর আগে, সোমবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ্ একাডেমিক ভবনে এবং বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত চারুকলা অনুষদের ব্যবহারিক পরীক্ষা সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবনে অনুষ্ঠিত হয়।


প্রকাশিত: জুলাই ১১, ২০২৩ | সময়: ৫:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ