শেষ ম্যাচেও হারলো ওয়েস্ট ইন্ডিজ, অপরাজিত শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক: শেষ ম্যাচটাও জিততে পারলো না ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপ বাছাই পর্বের শেষ ম্যাচে এসে এই পর্বের সবচেয়ে সফল দল শ্রীলঙ্কার কাছে ৮ উইবেটের বড় ব্যবধানে হেরেছে ক্যারিবীয়রা। হারারে স্পোর্টস ক্লাব মাঠে সুপার সিক্সের শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ ৪৮.১ ওভারেই ২৪৩ রানে অলআউট হয়ে যায়। জবাব দিতে নেমে ৪৪.২ ওভারেই (৩৪ বল হাতে রেখে) জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।
অসাধারণ সেঞ্চুরি করেন ওপেনার পাথুম নিশঙ্কা। আরেক ওপেনার দিমুথ করুনারত্নে সংগ্রহ করেন ৮৩ রান। মূলত নিশাঙ্কা এবং করুনারত্নের ১৯০ রানের বিশাল জুটির ওপর ভর করেই সহজ জয় তুলে নেয় লঙ্কানরা। সুপার সিক্সের প্রথম তিন ম্যাচ হেরেই বিশ্বকাপের চূড়ান্ত পর্ব থেকে ছিটকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। এরপর চতুর্থ ম্যাচে এসে কোনোমতে জয় পায় ওমানের বিপক্ষে। শেষ ম্যাচে এসে শ্রীলঙ্কার কাছে হারলো ৮ উইকেটের বড় ব্যবধানে। অর্থাৎ সুপার সিক্সে ৫টি ম্যাচের মধ্যে একটি মাত্র ম্যাচে জয় পেয়েছে তারা।
হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। ব্যাট করতে নেমে আগের ম্যাচে সেঞ্চুরিয়ান ব্রেন্ডন কিং এবং জনসন চার্লস মিলে ৩৬ রানের জুটি গড়ে তোলেন। তবে ১০ রান করে আউট হয়ে যান ব্রেন্ডন। ৩৮ বলে ৩৯ রান করেন জনসন চার্লস।
সামারাহ ব্রুকস ২, শাই হোপ ২ রানে আউট হন। ১৪ রান করেন নিকোলাস পুরান। একমাত্র কিসি কার্টি লড়াই করেছেন লঙ্কান বোলারদের সামনে। ৯৬ বলে সর্বোচ্চ ৮৭ রান করেন তিনি। ৩৬ বলে ১৮ রান করেন কাইল মায়ার্স। ১ রান করেন রোস্টন চেজ।
রোমারিও শেফার্ড ২৬ এবং কেভিন সিনক্লেয়ার ৩৬ বলে করেন ২৫ রান। আকিল হোসেন অপরাজিত ছিলেন ৬ রানে। লঙ্কান বোলারদের মধ্যে স্পিনার মহেশ থিকসানা নেন সর্বোচ্চ ৪ উইকেট। ২ উইকেট নেন দুষান হেমন্ত। ১টি করে উইকেট নেন মধুশঙ্কা, দাসুন শানাকা, মাথিসা পাথিরানা এবং সাহান আরাচ্চিগে।
জবাব দিতে নেমে দুই লঙ্কান ওপেনার পাথুম নিশাঙ্কা এবং দিমুথ করুনারত্নে মিলে গড়েন ১৯০ রানের জুটি। ৯২ বলে ৮৩ রান করেন দিমুথ করুনারত্নে। ১১৩ বলে ১০৪ রান করেন পাথুম নিশাঙ্কা। তবে দুই ওপেনারই আউট হয়ে যান। জয়ের জন্য বাকি কাজ করেন কুশল মেন্ডিস এবং সাদিরা সামারাবিক্রমা। মেন্ডিস ৩৪ রানে এবং সামারাবিক্রমা অপরাজিত থাকেন ১৭ রানে।


প্রকাশিত: জুলাই ৯, ২০২৩ | সময়: ৫:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর