কুরআন অবমাননার প্রতিবাদে নগরীতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার:
সুইডেনে স্টাকহমে পবিত্র ধর্মগ্রন্থ  আল-কুরআন অবমাননার প্রতিবাদে রাজশাহী মহানগরীতে বিক্ষোভ মিছিল করা হয়েছে। সর্বস্তরের ওলামা মাসায়েক রাজশাহী জেলার উদ্যোগে আজ শুক্রবার জুমআর নামাজের পর নগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট এ বিক্ষোভ মিছিল করা হয়। একটি বিক্ষোভ মিছিল নগরীর জিরোপয়েন্ট থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন জাতীয় ইমাম সমিতি র রাজশাহী জেলা শাখার সভাপতি মাওলানা মাহমুদ মোস্তফা আল মারুফ, সর্বস্তরের ওলামা মাসায়েকের যুগ্ন আহবায়ক মাওলানা রুহুল আমিন, মাওলানা আইয়ুব আলী শেখ, হযরত মাওলানা আবুল কালাম আজাদ, ফরিদ উদ্দিন, অধ্যক্ষ ইয়াহিয়া ইশা, মাওলানা হাসান মাসুদ, মুক্তি হাবিবুর রহমান কাসেমী, ডঃ মুহাম্মদ কেয়ামত আলী, ইমাজ উদ্দিন মন্ডলসহ রাজশাহী মহানগর জামাত ইসলাম ও সর্বস্তরের উলামায়ে মাশয়েখ মুসল্লীরা।

 

বিক্ষোভ মিছিলে বক্তাগণ বলেন, সুইডেনে গত ২৮ জুন, সুইডিশ সরকারের মদদে স্টকহোমের সরকার ভবনের সামনে পুলিশ ও আদালত এবং সরকারের মদদে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ আল কুরআন শরিফ পুড়িয়ে দেয় এ ধরণের জঘন্য কর্মকাণ্ডে বিশ্ব মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। এ নেক্কার জনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। প্রশাসন থেকে শুরু করে যাদের শরীরে মুসলমানের রক্ত প্রবাহিত হচ্ছে মুসলিম হিসেবে সুইডেনের তৈরি পণ্য বর্জন করেতে হবে। পবিত্র ধর্ম গ্রন্থ আল কোরআন পূড়ানোর ঘটনায় রাষ্ট্রীয় মদদ দেওয়ায় সুইডেন রাষ্ট্রের প্রতি বাংলাদেশ সরকারের পক্ষ থেকে নিন্দা ও প্রতিবাদ জানানোর আহ্বান জানান।

 

সানশাইন/সোহরাব

 


প্রকাশিত: জুলাই ৭, ২০২৩ | সময়: ৬:৫০ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর