বাগমারায় দুই সপ্তাহেও গ্রেফতার হয়নি ধর্ষণ মামলার আসামী

স্টাফ রিপোর্টার, বাগমারা: বাগমারায় পাঁচ বছরের এক শিশু ধর্ষণের দুই সপ্তাহ গত হলেও গ্রেফতার হয়নি ধর্ষণ মামলার আসামী। এই ঘটনায় পুলিশের ভুমিকা নিয়ে এলাকাবাসীর মাঝে চরম সন্দেহের উদ্রেক করেছে। এ দিকে ধর্ষণ মামলা করে চরম নিরাপত্তাহীনতা ও হুমকির মুখে পড়েছে ধর্ষিতা শিশু ও তার পরিবার। তাদেরকে মামলা তুলে নেওয়ার জন্য প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গত দুই সপ্তাহ আগে উপজেলার বড়বিহানলী ইউনিয়নের বড়বিহানালী গ্রামে।
ওই দিন সকালে গ্রামের জনৈক রাজমিস্ত্রীর ৫ বছর বয়সী মেয়েকে প্রতিবেশী মৃত আজিম উদ্দিনের পুত্র লম্পট আব্দুল হামিদ চকলেট ও খেলনা দেওয়ার কথা বলে বাড়িতে ডেকে নেয়। এ সময় বাড়িটি ফাঁকা পেয়ে আব্দুল হামিদ ওই শিশুটিকে নিজ শয়ন কক্ষে নিয়ে গিয়ে জোর করে ধর্ষণ করে। এ সময় শিশুটি রক্তাক্ত হয়ে গেলে কান্নাকাটি শুরু করে এবং তার পরনের কাপড়ে রক্ত লেগে যায়।
এই অবস্থায় শিশুটি কাঁদতে কাঁদতে বাড়িতে গিয়ে তার পিতা মাতার কাছে সব ঘটনা খুলে বলে। তাৎক্ষনিক তার পিতা মাতা ধর্ষক আব্দুল হামিদের বাড়িতে এসে দেখে সে বাড়ি ছেড়ে পালিয়ে গেছে। সাথে সাথে প্রতিবেশি ও গ্রামের লোকজন জড়ো হয়ে আব্দুল হামিদকে হন্যে হয়ে খুঁজতে থাকে। পরে প্রতিবেশিদের সহযোগিতায় দরিদ্র রাজমিস্ত্রি তার শিশু কণ্যাকে নিয়ে দ্রুত বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্্ের নিয়ে ভর্তি করে এবং ওই দিন রাতেই আব্দুল হামিদকে আসামী করে বাগমারা থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে। ধর্ষিতার পিতা অভিযোগ করে বলেন, আমরা অতি গরিব মানুষ। পুলিশকে সন্তুষ্ট করতে পারিনি বলে তারা আসামী ধরছে না, এমনকি ধরার কোন চেষ্টাও করছে না। তিনি আক্ষেপ করে বলেন, এখন মামলা করে আমি নিজেই বিপদে পড়েছি। বিভিন্ন মাধ্যমে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দেওয়া হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।
ইউনিয়নের এক রাজনৈতিক নেতা ও গ্রামের একাধিক প্রবীন ব্যক্তিরা জানান, এতবড় ঘটনা। ধর্ষণের আলামত পাওয়া গেছে । মেয়েটি রক্তারক্তি হয়ে গেছে। তার পর ধর্ষণ মামলা করার দুই সপ্তাহ পার হলেও এখন পর্যন্ত একমাত্র আসামী গ্রেফতার না হওয়ার বিষয়টি রহস্যজনক। তারা অবিলম্বে আসামী গ্রেফতার ও ধর্ষীতা পরিবারের নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানান। বাগমারা থানার অফিসার ইনচার্জ ওসি আমিনুল ইসলাম জানান, দ্রুতই এই মামলার আসামীকে গ্রফতার করা হবে এবং ভিকটিম পরিবার যাতে নিরাপত্তাহীনতায় না পড়ে তার বিষয়ে খোজখবর নেওয়া হবে।


প্রকাশিত: জুলাই ৭, ২০২৩ | সময়: ৫:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ