রাজশাহীতে হিমাগারের সিন্দুক ভেঙে সাড়ে ৩০ লাখ টাকা লুট

স্টাফ রিপোর্টার : রাজাশাহীতে একটি কোল্ড স্টোরেজের সিন্দুক ভেঙে সাড়ে ৩০ লাখ টাকা লুট হয়েছে। শনিবার দিবাগত গভীর রাতে পবা উপজেলার বড়গাছী এলাকার রাজ কোল্ড স্টোরেজে এ ঘটনা ঘটে। এঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য কোল্ড স্টোরেজের তিন নৈশপ্রহরীকে হেফাজতে নিয়েছে পুলিশ। এই কোল্ড স্টোরেজের মালিক রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার।
বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আলী সরকার জানান, কোল্ড স্টোরেজে একদিনের কালেকশনের টাকা পরদিন ব্যাংকে জমা দেয়া হয়। কিন্তু ব্যাংক বন্ধ থাকায় বৃহস্পতি, শুক্রবার ও শনিবারের কালেকশনের টাকা জমা দেয়া হয় নি। রবিবার ব্যাংকে টাকাগুলো জমা দেয়া কথা ছিল। তাই শনিবার রাতে অফিস বন্ধের আগে দু’তলার সিন্দুকে টাকা রাখা হয়। কিন্তু গভীর রাতে তিনজন মুখোশপরা ব্যক্তি হাতে তালাভাঙার যন্ত্র নিয়ে কোল্ডস্টোরেজে প্রবেশ করে। তারা একে একে কয়েকটি গেটের তালা ভেঙে অফিসে থাকা সিন্দুকের কক্ষে প্রবেশ করে। প্রায় ঘণ্টাখানেক চেষ্টার পর তারা সিন্দুকটি ভেঙে ৩০ লাখ ৬৭ হাজার ৭২টাকা লুট করে নিয়ে যায় তারা। সিসিটিভি ফুটেজে তাদের এই দৃশ্য ধরা পড়েছে। সকালে এঘটনা জানাজানি হয়। তবে মুখোশ পরা ও খালি গায়ে থাকায় তাদের ছবি দেখে শনাক্ত করা যায় নি।
তিনি আরো জানান, রাতে কোল্ড স্টোরেজের নিরাপত্তার দায়িত্বে ছিলো তিনজন নৈশ প্রহরী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ওই তিন নৈশপ্রহরীকে হেফাজতে নিয়েছে পুলিশ। তারা এইড সিকিউরিটিজ সার্ভিসিসে লি. এর কর্মচারী।
পবা থানার ওসি শেখ মোবারক পারভেজ বলেন, এই ঘটনার সিসি ক্যামেরা ফুটেজ দেখে তিনজনের সাথে সম্পৃক্ত বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে। তবে তদন্ত করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে নৈশপ্রহরীসহ সিন্দুকের দায়িত্বে থাকা কয়েকজনকে। এ বিষয়ে মামলার প্রস্তুতিও চলছে।


প্রকাশিত: জুন ২৬, ২০২৩ | সময়: ৬:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ