হরিয়ান ইউপি নির্বাচন : বর্তমান চেয়ারম্যানসহ ৮ জনের মনোনয়ন প্রত্যাহার

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবা উপজেলার হরিয়ান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বর্তমান চেয়ারম্যান মফিদুল ইসলাম বাচ্চুসহ ৪ (চার) জন চেয়ারম্যান ও সদস্য পদে ৪ (চার) জন প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন।
রবিবার (২৫ জুলাই) মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার বরাবরে লিখিত আবেদন করে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন প্রার্থীরা। ইউপি চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাহার করেছেন বর্তমান চেয়ারম্যান মফিদুল ইসলাম বাচ্চু, আওয়ামী লীগ নেতা হাসান আহমদ জুয়েল, মো আতিকুর রহমান, হাজী মোঃ ওবাইদুর রহমান। জানা গেছে- নৌকার প্রার্থী আবুল হোসেনকে সমর্থন করে এরা তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন।
এ ব্যাপারে হাজী মোঃ ওবাইদুর রহমান বলেন, ‘সবদিক বিবেচনা করে ও নৌকার প্রার্থীকে সমর্থন ও সম্মান জানিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করেছি’। বর্তমান চেয়ারম্যান মফিদুল ইসলাম বাচ্চু মোবাইল ফোন রিসিভ করেননি। এছাড়াও ইউপি সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র প্রত্যাহার করা প্রার্থীরা হলেন- ০২ ওয়ার্ডের মোঃ মাজদার হোসেন, মোঃ আয়েন উদ্দীন, ৩ নং ওয়ার্ডের মোঃ কামরুজ্জামান পলাশ ও ৬ নং ওয়ার্ডের মোঃ শহিদুল ইসলাম।
পবা উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার শহিদুল ইসলাম প্রামানিক বলেন, হরিয়ান ইউপি নির্বাচনে চেয়ারম্যান চার জন এবং সদস্য পদে চার জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এখন নির্বাচনে প্রতিদন্দিতা করবেন ৭৬ জন। চেয়ারম্যান পদে ৬ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৯ জন এবং সাধারণ সদস্য পদে ৫১ জন। আগামী সোমবার ২৬ জুন প্রতীক বরাদ্দ এবং আগামী ১৭ জুলাই ৯ ওয়ার্ডের ৯ টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। হরিয়ান ইউনিয়ন পরিষদের মোট ভোটার সংখ্যা ১৯৫২৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৮৫০ জন ও মহিলা ভোটার ৯৬৭৮ জন।
উল্লেখ্য এর আগে চেয়ারম্যান পদে ১০ জন ও সংরক্ষিত আসনে সদস্য পদে ১৯ জন এবং সাধারণ আসনে সদস্য পদে ৫৫ জন (মোট ৮৪ জন) প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন এবং বৈধ প্রার্থী ছিলেন।


প্রকাশিত: জুন ২৬, ২০২৩ | সময়: ৬:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ