বাঘায় মহিলা ভাইস চেয়ারম্যানে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘা উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান পদে ১৭ জুলাই উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনের সোমবার যাচাই-বাছাইয়ে দু’জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। এরমধ্যে উপজেলা যুব মহিলা লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফারজানা ইয়াসমিনের সমর্থীত ভোটারের স্বাক্ষর জাল এবং বাজুবাঘা ইউনিয়ন যুব মহিলা লীগের সভাপতি শরিফা খাতুনের ঋণ খেলাপীর দায়ে মনোনয়ন বাতিল করা হয়েছে বলে নিশ্চিত করেন বাঘা উপজেলা নির্বাচন অফিসার ফাতেমা বেগম।
উল্লেখ্য সাতটি ইউনিয়ন ও দুটি পৌরসভায় নিয়ে বাঘা উপজেলা পরিষদ গঠিত। ২০১৯ সালের ১০ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে রিজিয়া আজিজ সরকার ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। তিনি ৮ এপ্রিল মৃত্যুবরণ করায় এ পদটি শুন্য হয়। এই পদে ভোট গ্রহণ হবে ১৭ জুলাই, প্রার্থীতা প্রত্যাহার ২৫ জুন।
৩১ মে নির্বাচন কমিশনের নির্দেশনায় রাজশাহী সিনিয়র নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার আবুল হোসেনের স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৫৯টি কেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
বাঘা উপজেলা নির্বাচন কর্মকতা ফাতেমা খাতুন বলেন, চার প্রার্থীর মধ্যে যাচাই-বাছাই-এ দুই প্রার্থী মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এখন যে দু’জন রইলো তারা হলেন সাবেক নারী ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আ’লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতা এবং উপজেলা আ’লীগের সদস্য রিক্তা বেগম।
এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৬২ হাজার ৬৩৭। এরমধ্যে পুরুষ ভোটার ৮১ হাজার ৩৬২ এবং নারী ভোটার ৮১ হাজার ২৭৫ জন।


প্রকাশিত: জুন ২০, ২০২৩ | সময়: ৪:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ