সর্বশেষ সংবাদ :

আধুনিকায়ণ হবে নওগাঁ স্টেডিয়াম : খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, নওগাঁ জেলা স্টেডিয়াম একসময় খেলাধুলার অনুপযোগী হয়ে থাকতো। বছরে ছয় থেকে সাত মাস মাঠে পানি জমে থাকতো। কোনো খেলাধুলা হতো না। আওয়ামী লীগ মাঠের সংস্কার করে মাঠটি খেলার উপযোগী করেছে। ভবিষ্যতে নওগাঁ জেলা স্টেডিয়াম মাঠকে আধুনিক করতে যা যা করার দরকার তাই করা হবে।
শুক্রবার বিকেলে নওগাঁ স্টেডিয়ামে আব্দুল জলিল স্মৃতি গোল্ডকাপ আন্তঃজেলা ফুটবল টুর্নামেন্ট ’২৩ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন মন্ত্রী।
মন্ত্রী আরও বলেন, একসময় ফুটবল খেলা হারিয়ে গেছিলো। সেই খেলা ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রইমারী থেকে শুরু করে মাধ্যমিক পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট হয়ে থাকে। এর ফলে গ্রামগঞ্জে এখন অনেক ভালোমানের খেলোয়াড় তৈরি হয়েছে।
সাধন চন্দ্র মজুদার বলেন, দেশকে মাদকমুক্ত ও সমাজকে অবক্ষয় থেকে রক্ষা করতে খেলাধুলার কোনো বিকল্প নেই। তরুণ প্রজন্মকে মাদকাসক্তি, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি থেকে দূরে রাখতে সবাইকে খেলাধুলায় আরও বেশি করে সম্পৃক্ত রাখতে হবে। তাই নওগাঁ স্টেডিয়াম প্রানবন্ত রাখতে যা যা করার দরকার আমরা করবো।
নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ১৫ দিনব্যাপী এ টুর্নামেন্টে নওগাঁসহ ৮টি দল অংশগ্রহণ করছে। বিকেল ৫টায় উদ্বোধনী ম্যাচ শুরু হয়। খেলায় নওগাঁ ও রাজশাহী জেলা ফুটবল একাদশ অংশ নেয়। এ খেলায় ৩-১ গোলে রাজশাহী ফুটবল একাদশকে হারিয়ে জয়লাভ করে নওগাঁ জেলা ফুটবল একাদশ। টুর্নামেন্টের চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে আগামী ৯ জুন।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নওগাঁ জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। এ সময় অন্যদের মধ্যে নওগাঁ সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন জলিল, বদলগাছী-মহাদেবপুর আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, রাণীনগর-আত্রাই আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন, পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, নওগাঁ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইকবাল শাহরিয়া ও সহ-সভাপতি আব্দুল খালেকসহ প্রমুখ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: মে ২৭, ২০২৩ | সময়: ৫:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর