সর্বশেষ সংবাদ :

জয়পুরহাটে আশ্রয়ণ প্রকল্পের ১০ বাড়ি অগ্নিকান্ডে ভষ্মিভূত

জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটের পাঁচবিবিতে আশ্রয়ণ প্রকল্পের ১০টি ঘরে আগুন লেগে ঘরের আসবাবপত্রসহ প্রায় ১২ লক্ষাধিক টাকার মালামাল ভষ্মিভূত হয়েছে। রোববার সকাল পৌণে ৮টায় উপজেলার আয়মারসুলপুর ইউনিয়নের চড়াকেশবপুর গ্রামের আশ্রয়ন প্রকল্পে (গুচ্ছ গ্রাম) এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শিরা জানায়, রবিবার সকাল পৌণে ৮ টার দিকে আশ্রয়ণ প্রকল্পের একটি ঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়ে এক নিমিষে ১০টি ঘর পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
পাঁচবিবি ফায়ার সার্ভিসের ইনচার্জ রতন হোসেন জানান, আশ্রয়ণ প্রকল্পের একটি ঘর থেকে শর্টসার্কিটের মাধ্যমে এই আগুনের সূত্রপাত বলে আমরা প্রাথমিকভাবে ধারনা করছি। তবে ক্ষয়ক্ষতির পরিমান তদন্ত করে জানা যাবে।
তারা জানান, নিজের পরিধানের কাপড় ছাড়া ঘর থেকে কোন কিছুই বের করতে পারেননি। এতে ঐ পরিবারগুলোর প্রায় ১২ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছারখার হয়ে যায়।
এ ঘটনার সংবাদ পেয়ে তৎক্ষণাৎ জয়পুরহাট জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী, উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মারুফ আফজাল রাজন, ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ মিল্টন ও স্থানীয় আওয়ামীগ নেতা সামছুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।
জেলা প্রশাসক ক্ষতিগ্রস্থ পরিবাদের মাঝে টিন, নগদ টাকাসহ খাদ্যসামগ্রী দেওয়ার ঘোষণা দেন।


প্রকাশিত: মে ৮, ২০২৩ | সময়: ৪:৫৩ পূর্বাহ্ণ | সুমন শেখ