সর্বশেষ সংবাদ :

ভবানীগঞ্জে পেট্রোল পাম্পে অভিযান, তেলের নমুনা সংগ্রহ

স্টাফ রিপোর্টার, বাগমারা: উপজেলা সদর ভবানীগঞ্জের ব্র্যাক মোড়ের ভবানীগঞ্জ ফিলিং স্টেশনে ভেজাল পেট্রোল- ডিজেল বিক্রির অভিযোগে শনিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারি কমিশনার (ভুমি) সুমন চৌধুরী এ অভিযান পরিচালনা করেন। অভিযানে পেট্রোল পাম্পের বিরুদ্ধে ভেজাল ডিজেল পেট্রোল বিক্রির অভিযোগের বিষয়টি তদন্ত করে দেখেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন চৌধুরী। এ সময় পরীক্ষা নিরীক্ষা করে দেখার জন্য তিনি পাম্প থেকে ডিজেল ও পেট্রোলের বেশকিছু নমুনা সংগ্রহ করেন।
স্থানীয়দের অভিযোগ, ওই পাম্প মালিক দীর্ঘদিন ধরে বিভিন্ন সময়ে বিভিন্ন রং মেশানো পেট্রোল ও ডিজেল বিক্রি করে আসছিলেন। অথচ আশপাশের অন্যান্য পাম্পে পেট্রোল ও ডিজেলের যে রং রয়েছে তা ওই পাম্পের সাথে একেবারেই মিলে না।
তাদের অভিযোগ, ভবানীগঞ্জ ফিলিং স্টেশনে একেক সময়ে একেক রং এর পেট্রোল ও ডিজেল বিক্রি করা হয়। অনেকে এসব পেট্রোল ডিজেল যানবাহনে ব্যবহার করে মারাত্বক ক্ষতির সম্মুক্ষিন হয়েছেন।
স্থানীয়দের এমন অভিযোগের ভিত্তিতে ওই পাম্পটিতে অভিযান পরিচালনা করা হয় বলে জানা গেছে। এর আগে ওই পাম্পটিতে পেট্রোল ও ডিজেল ওজনে কম দেওয়ায় এবং তা বিএসটিআই এর মাধ্যমে পরীক্ষায় প্রমানিত হওয়ায় তাদের মোটা অংকের টাকা জরিমানা করা হয়েছিল।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারি কমিশনার(ভৃমি) সুমন চৌধরী জানান, তাদের বিক্রিত পন্যের (তেলের) ভেজাল বিষয়ে অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করে নমুনা সংগ্রহ করা হয়েছে। এগুলো পরীক্ষা নিরীক্ষা করে দেখা হবে। ভেজাল প্রমানিত হলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


প্রকাশিত: মে ৭, ২০২৩ | সময়: ৬:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ