সর্বশেষ সংবাদ :

শ্রমিকদের সঙ্গে প্রতারণার রাজনীতি বন্ধ করার আহ্বান বাদশার

স্টাফ রিপোর্টার : কৃষক শ্রমিক ও শ্রমজীবী মানুষের সঙ্গে প্রতারণামূলক রাজনীতি বন্ধ করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি। তিনি বলেন, কৃষক শ্রমিকদের জোর দিয়ে বলা হয়; আপনারা উৎপাদন করুন ফসল ফলান। কিন্তু কৃষক যখন উৎপাদিত ফসলের নায্য মজুরি পায় না, তখন আমরা কেউই তাদের পাশে এসে দাঁড়াই না। শ্রমজীবী মানুষের সঙ্গে এ ধরনের প্রতারণা রাজনীতি চলতে পারে না। অবিলম্বে এটি বন্ধ করতে হবে।
সোমবার সকালে শহরের সাহেব বাজার জিরো পয়েন্টে মহান মে দিবস উপলক্ষে আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জাতীয় শ্রমিক ফেডারেশনের রাজশাহী জেলার উদ্যোগে এই সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে লাল পতাকাসহ একটি রেলি বের করা হয়। এতে এমপি বাদশাসহ শ্রমিক ফেডারেশনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।
শ্রমিক সমাবেশে রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, রাজশাহীর কলকারখানা গুলো বন্ধ করে শ্রমিকদের বেকার করে দেয়া হয়েছে। যেদিন পাটকল বন্ধের ষড়যন্ত্র হয়, সেদিন শ্রমিকদের পাশে গিয়ে কেউ দাঁড়ায়নি। আমরা সেদিন তাদের পাশে গিয়ে দাঁড়িয়েছি। তাদের আন্দোলনে শামিল হয়ে রাজনৈতিক একাত্মতাও প্রকাশ করেছি। রাজশাহীতে উন্নয়ন হয়েছে অনেক, কিন্তু যখন পাটকল-চিনিকল বন্ধ হয়ে যায়, শ্রমজীবী মানুষ কর্ম হারিয়ে বেকার হয়ে পড়ে; তখন কাউকে এসব নিয়ে কথা বলতে দেখি না। এসব নিয়ে আর নিন্দা জানাবো কাকে? নিন্দা জানাতে-জানাতে হাঁপিয়ে গেছি! পথ এখন একটাই- মহান মে দিবসে সবাইকে সংগ্রামের শপথ নিয়ে ঐক্যবদ্ধ হতে হবে হবে। রাজপথে লড়াই করেই নিজেদের অধিকার আদায় করে নিতে হবে।
বাদশা বলেন, যাদের রক্তে বাংলাদেশ, যাদের জন্য বাংলাদেশ, যে শ্রমজীবী মানুষ এ দেশে সংখ্যাগরিষ্ঠ; তাদের কোন রক্ষাকবচ নেই। দেশ একশ্রেণীর লুটেরা গোষ্ঠীর হাতে পুঞ্জিভূত মন্তব্য করে ১৪ দলীয় জোটের এ নেতা বলেন, এখন দেখা যায় তেল আলার মাথায় বেশি তেল দেয়া হয়। কিছু মানুষ রাতারাতি হাজার হাজার কোটি টাকার মালিক হয়ে যায়। আর আমাদের যারা উৎপাদনকারী শ্রমিক কৃষক তারা গরিব হয়ে থাকে। তারা তাদের ফসলের নাট্য মূল্য পায়না। কারখানা বন্ধ হয়ে যায়। চালু থাকলেও ঠিকমতো মজুরি পায় না। মহান মে দিবসে শ্রমিকদের উদ্দেশ্যে সংগ্রামের আহ্বান জানিয়ে বাদশা বলেন, আমরা কি আজকে বড়লোক আরো বড়লোক হবে এই শপথ নেব নাকি নিজেদের অধিকার আদায়ের সংগ্রামে ঐক্যবদ্ধ হব সেটি ঠিক করতে হবে। কৃষক শ্রমিক শ্রমজীবী মানুষের বেঁচে থাকার অধিকার প্রতিষ্ঠার জন্য আমাদের সবাইকে শপথ নিতে হবে।
জাতীয় শ্রমিক ফেডারেশনের রাজশাহী জেলার ভারপ্রাপ্ত সভাপতি সিরাজুল রহমান খানের সভাপতিত্বে শ্রমিক সমাবেশে আরো বক্তব্য রাখেন রাজশাহী জেলা, ওয়ার্কার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, মহানগরের সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, জেলার সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, মহানগর সম্পাদক মন্ডলীর সদস্য সাদ্রুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ প্রমুখ। জেলা শ্রমিক ফেডারেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক নাজমুল করিম অপু সমাবেশটি সঞ্চালনা করেন।


প্রকাশিত: মে ৩, ২০২৩ | সময়: ৫:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ