দুই ভাগে ইংল্যান্ড যাচ্ছে বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের মাস পার হওয়ার আগেই এবার বিদেশ সফরে তাদের সঙ্গে খেলতে যাচ্ছে বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে দুই ভাগে দেশ ছাড়বেন তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্তরা।
টিম ম্যানেজমেন্টের বেশিরভাগ সদস্যকে নিয়ে বাংলাদেশ দলের প্রথম ফ্লাইট রোববার রাত ১টা ৪০ মিনিটে। ক্রিকেটারদের মধ্যে শান্ত, ইয়াসির আলি রাব্বিরা থাকবেন এই বহরে। তামিম, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজসহ ক্রিকেটারদের সিংহভাগ ইংল্যান্ডের উদ্দেশে রওনা হবেন সোমবার সকাল ১০টা ১৫ মিনিটের ফ্লাইটে। এই দুই ফ্লাইটে ইংল্যান্ড যাবেন মোট ১২ জন ক্রিকেটার।
পারিবারিক জরুরি প্রয়োজনে আইপিএল ছেড়ে দেশে চলে আসা লিটন কুমার দাস ইংল্যান্ডে যাবেন ২ তারিখ। সেদিনই দিল্লি ক্যাপিট্যালস ছেড়ে দলের সঙ্গে যোগ দেওয়ার জন্য ভারত ছাড়ার কথা রয়েছে মুস্তাফিজুর রহমানের। এছাড়া একমাত্র প্রস্তুতি ম্যাচের আগেই দলে যোগ দেওয়ার কথা পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে থাকা সাকিব আল হাসানের।
ইংল্যান্ডের চেমসফোর্ডে আইরিশদের বিপক্ষে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের এই সিরিজ খেলতে যাওয়ার আগে সিলেটে একটি তিন দিনের ক্যাম্প করেছে বাংলাদেশ। সেখানে ছিলেন না সাকিব, লিটন, মুস্তাফিজ। মূল সিরিজ শুরুর আগে শুক্রবার একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ৯, ১২ ও ১৪ মে হবে তিন ওয়ানডে। বাংলাদেশের বিশ্বকাপে খেলা নিশ্চিত হয়ে গেছে আগেই।
বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, ইবাদত হোসেন চৌধুরি, তাইজুল ইসলাম, তাওহিদ হৃদয়, রনি তালুকদার, ইয়াসির আলি চৌধুরি, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরি।


প্রকাশিত: মে ১, ২০২৩ | সময়: ৫:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ