বাগমারায় প্রতিপক্ষের হামলায় নারীসহ নিজন আহত

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় বিবাদমান জমির গাছ কাটতে বাধা দেয়ায় প্রতিপক্ষের হামলায় নারীসহ তিনজন আহত হয়েছে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার বাসুপাড়া ইউনিয়নের হলুদঘর গ্রামে।
আহতরা হলেন, সিরাজ উদ্দীন (৫৫), শাহেদা বিবি (৪৭) ও ছেলে সুলতান মাহমুদ (২৮)। ওই ঘটনায় শাহেদা বিবি নামের এক নারী বাদী হয়ে চার জনকে আসামী করে বাগমারা থানায় একটি এজাহার দায়ের করেছেন।
থানার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার হলুদঘর গ্রামের সিরাজ উদ্দীনের সাথে একই গ্রামের আব্দুস সামাদের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। সোমবার সকাল সাড়ে আটটার দিকে আব্দুস সামাদ তার লোকজন নিয়ে সিরাজ উদ্দীনের রোপনকৃত তিনটি মেহগনি ও দুটি পেঁপে গাছ কেটে ফেলে। খবর পেয়ে সিরাজ উদ্দীন তার জমিতে যায় এবং গাছ কাটা দেখতে পায়। ওইসময় সিরাজ উদ্দীন গাছ কাটার বিষয়টি আব্দুস সামাদের কাছে জানতে চায়।
আব্দুস সামাদ কোন কথা না বলে তার ছেলেদের সিরাজ উদ্দীনকে মারতে নির্দেশ দেয়। আব্দুস সামাদের নির্দেশ পেয়ে তার ছেলে শদি ও শরিফ সিরাজ উদ্দীনকে মারধর করতে শুরু করেন।
ঘটনাটি জানতে পেরে সিরাজ উদ্দীনের স্ত্রী শাহেদা বিবি ও ছেলে সুলতান মাহমুদ ঘটনাস্থলে যায় এবং সিরাজ উদ্দীনকে তাদের হাত থেকে উদ্ধার করতে চেষ্টা চালাই। এ সময় হামলাকারীরা সুলতান মাহমুদকে ধারালো অস্ত্র নিয়ে কোপানোর চেষ্টা করে। সুলতান মাহমুদ নিজেকে রক্ষা করতে হামলাকারীদের আটকানোর চেষ্টা করে। ওই সময় শহিদ নামের হামলাকারী পিছর থেকে সুলতান মাহমুদের মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। ওই সময় সুলতান মাহমুদ মাটিতে লুটিয়ে পড়লে হামলাকারীরা তাকে এলোপাতাড়ি ভাবে মারধর করতে শুরু করে।
খবর পেয়ে স্থানীয় লোকজন ঘটনাস্থলে যায় এবং হামলাকারীদের হাত থেকে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ওই ঘটনায় শাহেদা বিবি নামের এক নারী বাদী হয়ে চার জনের নামে থানায় একটি এজাহার দায়ের করেন।
বাগমারা থানার ইন্সপেক্টর (তদন্ত) তৌহিদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি তদন্তের জন্য পুলিশের এক উপ-পরিদর্শককে দায়ীত্ব দেয়া হয়েছে। তদন্তের পরেই প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩ | সময়: ৫:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ