সিলেটে তিনদিনের ‘রুদ্ধদ্বার’ ক্যাম্প

স্পোর্টস ডেস্ক: জাতীয় দল ইংল্যান্ডে আয়ারল্যান্ড সিরিজ খেলতে যাওয়ার আগে সিলেটে তিনদিনের ক্যাম্প করবে তা পুরোনো খবর। নতুন খবর হলো, তিনদিনের এই ক্যাম্প চলবে ক্লোজডোরে। মানে রুদ্ধদ্বার অনুশীলন করবেন ক্রিকেটাররা।
কোচ চন্ডিকা হাথুরুসিংহের চাওয়াতেই ক্রিকেটারদের এই ক্যাম্প হচ্ছে সিলেটে। তার চাওয়া অনুযায়ী সেখানে ক্রিকেটারদের রুদ্ধদ্বার অনুশীলন হবে। কেন তার এমন চাওয়া এ নিয়ে স্পষ্ট কোনো ব্যাখা পাওয়া যায়নি। তবে শোনা যাচ্ছে, ক্রিকেটারদের পুরোপুরি মাঠে মনোযোগী রাখতেই টিম ম্যানেজমেন্টের কাছে ক্লোজডোরে অনুশীলনের প্রস্তাব দিয়েছেন হাথরুসিংহে। ২৩ এপ্রিল তার অস্ট্রেলিয়া থেকে দেশে ফেরার কথা রয়েছে।
সিলেটে বাংলাদেশের ক্যাম্প হবে ২৭, ২৮ ও ২৯ এপ্রিল। আয়ারল্যান্ড সিরিজে ডাক পাওয়া ক্রিকেটারদের সঙ্গে আরো একঝাঁক ক্রিকেটারদের নিয়ে অনুশীলনের বিশাল বহর ২৬ এপ্রিল সিলেট যাবে। শেষদিনের ক্যাম্প শেষে সেদিন রাতেই ঢাকায় ফিরবেন ক্রিকেটাররা। ৩০ এপ্রিল দিবাগত রাতে তিন ওয়ানডে খেলতে বাংলাদেশ উড়াল দেবে ইংল্যান্ডে।
আইসিসি ওয়ানডে সুপার লিগের তিন ওয়ানডে খেলবে দুই দল। সিরিজটির আয়োজক এসেক্স। খেলা হবে ক্লাউডি কাউন্টি গ্রাউন্ডে। ম্যাচগুলো হবে ৯, ১২ ও ১৪ মে। বাংলাদেশের জন্য এই সিরিজটি তেমন গুরুত্বপূর্ণ না হলেও আয়ারল্যান্ডের জন্য বাঁচা-মরার লড়াই।
বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হারাতে পারলে আইসিসি ওয়ানডে সুপার লিগে ৩০ পয়েন্ট নিয়ে সরাসরি বিশ্বকাপে চলে যাবে আইরিশরা। আর ৩-০ ব্যবধানে জিততে না পারলে জুনে জিম্বাবুয়ের বিপক্ষে কোয়ালিফায়ারে মুখোমুখি হবে।
বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল, লিটন কুমার দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও মৃত্যুঞ্জয় চৌধুরী।


প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৩ | সময়: ৭:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ