সর্বশেষ সংবাদ :

পঞ্চম হয়ে সুপার লিগ নিশ্চিত মোহামেডানের

স্পোর্টস ডেস্ক: আবাহনী, শেখ জামাল, লিজেন্ডস অব রুপগঞ্জ আর প্রাইম ব্যাংক-এই চার দলের শুধু সুপার লিগই নিশ্চিত না, এ দলগুলোর কার কি অবস্থান, তাও জানা হয়ে গেছে। পয়েন্টে সমান (১১ খেলায় ২০) হলেও নেট রানরেটে শেখ জামালকে পিছনে ফেলে এক নম্বর আবাহনী।
গতবারের চ্যাম্পিয়ন শেখ জামাল দ্বিতীয় হয়ে সুপার লিগ শুরু করবে। অন্যদিকে ১১ খেলায় ১৬ পয়েন্ট নিয়ে মাশরাফির লিজেন্ডস অব রুপগঞ্জ তৃতীয় আর মোহাম্মদ মিঠুনের প্রাইম ব্যাংক চতুর্থ। এরপর সুপার লিগ নিশ্চিত করেছে মোহামেডান।
সোমবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে পয়েন্ট তালিকায় সবার নিচে থাকা ঢাকা লেপার্ডসকে ৫ উইকেটে হারিয়ে লিগে পাঁচ নম্বর জায়গাটি নিশ্চিত করে নিয়েছে মোহামেডান। ১১ খেলায় মোহামেডানের সংগ্রহ ১৩ পয়েন্ট (৬ জয়ের পাশাপাশি পরিত্যক্ত খেলায় ১ পয়েন্টসহ)। টানা ৫ খেলায় মাঠে থেকে মোহামেডানের জয়রথ সচল করা সাকিব আল হাসান মুম্বাইতে একটি বিজ্ঞাপনের শুটিং শেষে ওমরাহ করতে গেছেন। তাই তলানিতে থাকা ঢাকা লেপার্ডসের বিপক্ষে এ ম্যাচে নেই ‘চ্যাম্পিয়ন অলরাউন্ডার’।
তার জায়গায় খেলতে নেমেছেন মোহাম্মদ আশরাফুল। দেশের ক্রিকেটের সবসময়ের অন্যতম সেরা প্রতিভাবান এ ক্রিকেটার এবারের লিগে প্রথম খেলতে নেমে ব্যাট হাতে হতাশ করেননি। ৩৬ বলে ৪ বাউন্ডারিতে ২৭ রানের এক মাঝারি ইনিংস খেলেছেন। মোহামেডানের হয়ে রান করেছেন মাহিদুল ইসলাম অংকন আর অধিনায়ক ইমরুল কায়েস।
আগের ম্যাচে শাইনপুকুরের বিপক্ষে সেঞ্চুরি করা উইকেটকিপার কাম মিডল অর্ডার মাহিদুল এদিনও প্রায় শতরান করে ফেলেছিলেন। কিন্তু মাত্র ৪ রান দূরে থাকতে আউট হয়ে গেছেন। ৩ নম্বরে নেমে ১২১ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৯৬ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন মাহিদুল।
এছাড়া অধিনায়ক ইমরুল কায়েসও তার ধারাবাহিকতা বজায় রেখে এদিন পঞ্চাশের ঘরে পা রাখেন (৬১ বলে ১০ বাউন্ডারিতে ৫৮)। শেষদিকে মেহেদি হাসান মিরাজ ৫০ বলে ৩৫ রানের হার না মানা ইনিংস উপহার দিলে ১৯ বল আগে লক্ষ্যে পৌঁছে সাদা কালোরা। এর আগে দুই স্পিনার মেহেদি মিরাজ (২/৩৮) ও জ্যাক লিনটটের( ২/৪৫) সাঁড়াশি আক্রমণে ৯ উইকেটে ২২৮ রানেই থেমে গিয়েছিল ঢাকা লেপার্ডস।


প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩ | সময়: ৫:২৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর