সর্বশেষ সংবাদ :

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না: শাহজাহান মিয়া

স্টাফ রির্পোটার, নওগাঁ: বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক শাহজাহান মিয়া বলেছেন, চোদ্দ সালের মতো একতরফা আর আঠারো সালের মতো দিনের ভোট রাতে করে আওয়ামী লীগকে আর ক্ষমতায় যেতে দেওয়া যাবে না। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আর কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। এই সরকারের সময় শেষ হয়ে গেছে। তাদের আর বেশিদিন নাই।
শনিবার বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ‘সর্বগ্রাসী দুর্নীতি’র অভিযোগ এবং ১০ দফা বাস্তবায়নের দাবিতে নওগাঁয় বিএনপি আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এই মন্তব্য করেন।
শহরের কেডির মোড় বিএনপির দলীয় কার্যালয়ের সামনের রাস্তায় আজ দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুই ঘন্টাব্যাপী এই অবস্থান কর্মসূচি পালন করে নওগাঁ জেলা বিএনপি। এই কর্মসূচি চলাকালে পুুলিশের বিপুল সংখ্যক সদস্য উপস্থিত থাকতে দেখা যায়। অনেকটা পুলিশি বেষ্টনীর মধ্যেই দলীয় কার্যালয়ের সামনে কর্মসূচি পালন করে বিএনপির নেতাকর্মীরা। এর আগে দুপুর ১টার পর থেকে শহরের মুক্তির মোড়ে বিএনপির নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি পালনের জন্য জড়ো হলে পুলিশ সেখান থেকে তাদেরকে সরিয়ে দেন। সেখানে পুলিশের মারধরে জেলা ছাত্রদলের সভাপতি ও জেলা জিয়া সাইবার ফোর্সের সাধারণ সম্পাদক আহত হয়েছেন বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়।
শাহজাহান মিয়া বলেন, ‘বিএনপির নেতাকর্মীদের সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে। চাল, ডাল, তেল, মাছ, মাংস, বিদ্যুতের দাম আজকে আকাশচুম্বী। মানুষের পিঠ আজকে দেয়ালে ঠেকে গেছে। তারা তাকিয়ে আজকে বিএনপির দিকে। বিএনপি হেরে গেলে এ দেশের জনগণ হেরে যাবে।
বিএনপির এই নেতা আরও বলেন, ‘আজকে হাজার হাজার কোটি কোটি টাকা বিদেশে পাচার করা হচ্ছে। এ দেশের মানুষ না খেয়ে মরছে। অন্যদিকে আওয়ামী লীগের লোকেরা বিদেশে টাকা পাচার করে আরাম-আয়েশে জীবন-যাপন করছে। দেশে এই পরিস্থিতিতে আর চলতে দেওয়া যাবে না। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আগামীতে বাংলাদেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।’
অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক। এসময় জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সমবায় বিষয়ক সম্পাদক ও নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক, নওগাঁ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, জেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক শহীদুল ইসলাম, মামুনুর রহমান, শেখ রেজাউল ইসলাম প্রমুখ। অবস্থান কর্মসূচি শেষে শহরের মুক্তির মোড়ে বিএনপির কর্মসূচিতে বাধা ও বিএনপির নেতাকর্মীদের ওপর পুলিশি হামলার অভিযোগ তুলে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিএনপি।
সংবাদ সম্মেলনে জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক অভিযোগ করে বলেন, আজ দুপুরে বিএনপির নেতাকর্মীরা যখন পূর্ব ঘোষিত অবস্থান কর্মসূচি পালনের জন্য শহরের মুক্তির মোড়ে জড়ো হচ্ছিল তখন পুলিশ সেখানে বাধা দেয়। পুলিশের হামলায় জেলা ছাত্রদলের সভাপতি রুবেল হোসেন ও জেলা জিয়া সাইবার ফোর্সের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম রানা গুরুত্বর আহত হয়েছেন।
বিএনপির অভিযোগের বিষয়ে জানতে চাইলে নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, ‘মুক্তির মোড়ে বিএনপির কর্মসূচিতে পুলিশ কোনো বাধা দেয়নি। সেখানে বিএনপির কোনো নেতাকর্মীকে মারধরও করেনি পুলিশ। বিএনপির অভিযোগ সত্য নয়।’


প্রকাশিত: এপ্রিল ২, ২০২৩ | সময়: ৫:৫০ পূর্বাহ্ণ | সুমন শেখ