সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে ফিজিওথেরাপি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত 

স্টাফ রিপোর্টার : 
রাজশাহী নগরীর রেইনপার্ক কনফারেন্স রুমে শুক্রবার জিসকা ফার্মাসিউটিক্যালস, ফিজিও কেয়ার ফিজিওথেরাপি সেন্টার লক্ষ্মীপুর রাজশাহী ও হুমায়রা ফিজিওথেরাপি সেন্টার কুষ্টিয়া এর সৌজন্যে রাজশাহী ফিজিওথেরাপি পেশাজীবী পরিষদ আয়োজিত “বাতসহ যেকোন ব্যথায় ফিজিওথেরাপি ও আধুনিক বায়োলজিকস এর সমন্বিত চিকিৎসা” শীর্ষক একটি বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বেটারলাইফ হাসপাতাল, ঢাকা এর বাতবিভাগে প্রধান ও ল্যাবএইড ডায়াগনস্টিক, রাজশাহী এর কনসালটেন্ট বিশিষ্ট ইন্টার্নাল মেডিসিন ও বাতব্যথা বিশেষজ্ঞ ডা মঞ্জুর এ খোদা। তিনি তাঁর জ্ঞানগর্ভ ও প্রাণবন্ত বক্তব্যে যেকোন ধরনের আঘাতজনিত, প্রদাহ(বাত)জনিত ও বয়সজনিত ব্যথা নিরাময়ে শুধুই কি মুখের ওষুধে কোন কাজ হয় নাকি রিহ্যাব(ফিজিওথেরাপি), আধুনিক প্রোলোচিকিৎসা বা চজচ ও স্টেমসেল সহকারে সমন্বিত চিকিৎসা পদ্ধতি বলতে কি বোঝায় তা তুলে ধরেন।

 

 

তিনি আরো জানান অতি শীঘ্রই রাজশাহীর মানুষ এসব উন্নত চিকিৎসা সেবা পেতে যাচ্ছেন। অনুষ্ঠানে রাজশাহীসহ দেশের বিভিন্ন জেলা থেকে আগত প্রথিতযশা ৩৫ জন ফিজিও বিশেষজ্ঞ অংশ নেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডা: সেলিনা জাহান (পিটি) ডা:ইসরাত জাহান রিনা (পিটি) , ডা: খাদিজা (পি টি), ডা: আবু হাসান ( পিটি) ডাক্তার আনোয়ারুল ইসলাম (পিটি)ডাক্তার জিএম শামীম (পিটি) প্রমূখ।

সানশাইন / শামি

 


প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩ | সময়: ১০:০৫ অপরাহ্ণ | Daily Sunshine