সর্বশেষ সংবাদ :

নওগাঁয় হত্যা মামলায় এক জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, নওগাঁ: নওগাঁয় হত্যা মামলায় মিজানুর রহমান (৩৪) নামে এক জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে অনাদায়ে আরো দুই মাসের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়। সোমবার দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক ফেরদৌস ওয়াহিদ এ রায় দেন। সাজাপ্রাপ্ত মিজানুর রহমান নওগাঁর নিয়ামতপুর উপজেলার কদমবাড়ী গ্রামের আব্দুল কাদেরের ছেলে।
বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী এ্যাডভোকেট আব্দুল্লাহেল বাকী।
মামলার বিবরণে জানা যায়, ২০১১ সালের ৯ জানুয়ারী সকালে উপজেলার কদমবাড়ী গ্রামে নিহত মোশারফ হোসেন মাঠে গরু চরাচ্ছিল। এসময় সাজাপ্রাপ্ত আসামী মিজানুর রহমান জমিতে কাজ করার কথা বলে শরিফুল নামে এক জনের বাড়ি থেকে কোদাল নিয়ে গিয়ে পূর্ব শত্রুতার জেরে তর্কবির্তকের এক পর্যায়ে হত্যার উদ্দেশ্যে কোদাল দিয়ে উপর্যপুরি মাথায় আঘাত করলে মাটিতে লুটে পড়ে মোশারফ হোসেন।
পরে ওই গ্রামের জরিনা নামে একজন বিষয়টি দেখতে পেলে বক্কর নামে এক ব্যাক্তিকে ঘটনাটি জানালে দ্রুত ঘটনা স্থলে গিয়ে তার শ^শুরের মাথায় রক্তাক্ত জখম অবস্থায় মৃত পড়ে থাকতে দেখে।
এসময় তার চিৎকারে স্থানীয় লোকজন এসে কোদালসহ মিজানুরকে আটক করেন গণধোলাই দিয়ে পুলিশের কাছে হস্তান্তর করেন। এই ঘটনায় নিহতের জামাই মাসুদ রানা বাদি হয়ে ঐ দিনই নিয়ামতপুর থানার একটি হত্য মামলা দায়ের করে। দীর্ঘ শুনানি শেষে সোমবার দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক ফেরদৌস ওয়াহিদ এ রায় দেন।


প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ | সময়: ৫:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ