সর্বশেষ সংবাদ :

নিজেদের ফাঁদেই ধরা ভারত, সোয়া দুইদিনে শেষ ইন্দোর টেস্ট

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ার জন্য স্পিন-ফাঁদ পেতেছিল ভারত। ঘূর্ণি উইকেটে সফরকারীদের নাকানি-চুবানি খাওয়াবে, এই ছিল উদ্দেশ্য। কিন্তু নিজেদের পাতা ফাঁদে নিজেরাই ধরা পড়লো। দুইদিন শেষ করে তিনদিনের খেলা শুরু হতেই ইন্দোর টেস্টে হেরে গেলো ভারত।
টেস্টের দুই ইনিংসে একবারও দুইশ করতে পারেনি রোহিত শর্মার দল। ভারতকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে চার ম্যাচ সিরিজে ফিরেছে অস্ট্রেলিয়া। এখন তারা ২-১ ব্যবধানে পিছিয়ে। ফলে এখনও সুযোগ আছে সিরিজ সমতায় শেষ করার। প্রথম ইনিংসে ভারত গুটিয়ে গিয়েছিল ১০৯ রানে। জবাবে অস্ট্রেলিয়া অলআউট হয় ১৯৭ করে। দ্বিতীয় দিনে ভারত পড়ে নাথান লিয়নের ঘূর্ণির সামনে। লিয়ন একাই ভারতকে ধ্বসিয়ে দেন ১৬৩ রানে। চেতেশ্বর পূজারা ৫৯ রানের ইনিংস না খেললে আরও বড় লজ্জায় পড়তো স্বাগতিকরা।
অসি অফস্পিনার নাথান লিয়ন ৬৪ রানে একাই শিকার করেন ৮ উইকেট। এটিই তার টেস্ট ক্যারিয়ারের সেরা বোলিং ফিগার। তৃতীয় দিনের সকালে অস্ট্রেলিয়ার জন্য ছিল কেবল আনুষ্ঠানিকতা সারার ব্যাপার। ৭৬ রানের জয়ের লক্ষ্য ১৯ ওভারের মধ্যে ১ উইকেট হারিয়েই পৌঁছে গেছে অসিরা। উসমান খাজা শূন্য রানে আউট হওয়ার পর ট্রাভিস হেড ৪৯ আর মার্নাস লাবুশেন ২৮ রান করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।


প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ | সময়: ৬:৪৪ পূর্বাহ্ণ | সুমন শেখ