সর্বশেষ সংবাদ :

পবার বড়গাছি ইউনিয়নে মাটি খননের মেশিন পরিবহণে রাস্তায় ভাঙন

পবা প্রতিনিধি : 

রাজশাহীর পবা উপজেলার বড়গাছি ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দাদপুর পূর্বপাড়ায় প্রায় দেড় কিলোমিটার রাস্তার কিছু অংশে ভাঙনের সৃষ্টি হয়েছে। রবিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে সরজমিনে গিয়ে দেখা যায় ওয়ার্ডের শেখ সাদির মুড় থেকে নজার মুড় এইচবি করণ ( ইটের রাস্তায়) কয়েক জায়গায় ভেঙে গিয়েছে। স্থানীয় কয়েকজনের সাথে কথা বললে তারা জানান দাদপুর পূর্বপাড়া বিলে পুকুর খননের মেশিন (এক্সভেটর) এই রাস্তার উপর দিয়ে নিয়ে যাওয়া হয়েছে। মেশিনের অতিরিক্ত ওজনের কারণে রাস্তার পরিবহণ ক্ষমতা কম থাকায় রাস্তার মাঝখানের ইটগুলো ভেঙে বসে গেছে। এমতাবস্থায় এই রাস্তার টেকসই নিয়ে এখন জনমনে প্রশ্ন উঠে আসছে।

 

স্থানীয় বাসিন্দা রিনা পারভীনের পারভীনের কাছে এই রাস্তার ভাঙনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “আমাদের এই রাস্তাটি দীর্ঘ দিন থেকে অবহেলিত ছিলো। গতবছর আমাদের ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান সাগর আমাদের এই কাঁচা রাস্তাটি ইটের সলিং করে দেয়। কিম্তু মাত্র একবছর আগে করে দেওয়া রাস্তাটিতে ভাঙনের দেখা দিচ্ছে। এই রাস্তার উপর দিয়ে মাটি কাটা ড্রেজার মেশিন নিয়ে যাওয়ার কারণে সেই মেশিনের চাপে এই রাস্তাটি ভেঙে যায়। এখন আমাদের মনে হচ্ছে এই রাস্তায় যেহেতু ভাঙনের শুরু হয়ে গেছে তাহলে এই রাস্তাটি আর বেশিদিন টেকসই হবে না। আমি একজন সাধারণ নাগরিক হিসেবে চাইবো আমাদের এই রাস্তায় যেন আর ভাঙনের সৃষ্টি না হয়”।

 

 

 

এসময় ফরিদুল ইসলাম নামে এক পথচারী অভিযোগ করে বলেন, ” যারা এই পুকুর খনন করছে তাদের কাছে তো আমরা দায়বদ্ধ না যে আমাদের চলাচলের রাস্তা নষ্ট করে তারা মাটিকাটা মেশিন পরিবহণ করবে। তাদের ভিতরে কি একটুও সামান্য পরিমাণে বিবেকে কাজ করিনি যে এই রাস্তা দিয়ে সেই মাটি কাটা মেশিন নিয়ে গেলে রাস্তাটি ভেঙে যাবে। এখন যেহেতু তারা এই রাস্তাটি নষ্ট করেছে তাই আমি আবারো চাইবো এই রাস্তাটি যাতে সংস্কার করা হয় এবং রাস্তাটি টেকসই হয় “।

 

 

এই বিষয় জানতে চাইলে ইউনিয়নের চেয়ারম্যান শাহাদৎ হোসাইন সাগর বলেন, ” আমি নির্বাচিত হওয়ার পর পরেই এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে এই রাস্তাটি নির্মাণ করে দেই। কিন্তু এখন উক্ত এলাকাবাসীদের কাছে থেকে অভিযোগ পায় বিলে পুকুর খননের জন্য মাটি কাটা মেশিন এই রাস্তা দিয়ে নিয়ে যাওয়ার ফলে রাস্তাটি ভেঙে যায়। মাত্র এক বছর আগে রাস্তাটি নির্মাণ করা হয়েছিল তাই এখনই যদি এই রাস্তাটি নষ্ট হয়ে যায় তাহলে তো সেই এলাকার লোকজন আমাকেই খারাপ ভাববে। তাই আমিও উক্ত রাস্তা নষ্ট কারীদের উপযুক্ত শাস্তি দাবী করছি”।

 


প্রকাশিত: মার্চ ১, ২০২৩ | সময়: ১০:১৭ অপরাহ্ণ | Daily Sunshine