সর্বশেষ সংবাদ :

দিল্লিতে লিয়নের গর্জন, দ্বিতীয় দিন অস্ট্রেলিয়ার

সানশাইন ডেস্ক: স্পিনে নেতৃত্ব দিলেন নাথান লিয়ন, কার্যকরী সঙ্গী হিসেবে পেলেন টড মার্ফি ও ম্যাথু কুনেমানকে। এই তিন স্পিনার ভারতের লাগাম এমনভাবে টেনে ধরলেন, যাতে প্রথম ইনিংসে ২৬২ রান করেও লিড পায় অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে লিডটা বড় করেছে তারা। ১ উইকেটে ৬১ রানে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে সফরকারীরা। দিল্লি টেস্টে শনিবারের খেলা শেষে অজিদের লিড ৬২ রানের।
বিনা উইকেটে ২১ রানে দিন শুরু করেছিল ভারত। লোকেশ রাহুল ও রোহিত শর্মার জুটি আর ২৫ রান যোগ করতে পেরেছিল। নিজের দুই ওভারে ১০ বলের মধ্যে রাহুল, রোহিত ও চেতেশ্বর পুজারার উইকেট নিয়ে ভারতের ওপর চড়াও হন লিয়ন। ৫৪ রানে ৩ উইকেট নেই তাদের।
বিরাট কোহলির সঙ্গে শ্রেয়াস আইয়ারও সুবিধা করতে পারেননি লিয়নের চতুর্থ শিকার হয়ে। কোহলি ও রবীন্দ্র জাদেজা ধসের বিপরীতে প্রতিরোধ গড়েন পঞ্চাশ ছাড়ানো জুটিতে। কিন্তু ৫৯-এর বেশি হয়নি তাদের মিলিত রান। মার্ফি এলবিডব্লিউ করেন জাদেজাকে। কুনেমান তার প্রথম টেস্ট উইকেট নেন কোহলিকে (৪৪) হাফ সেঞ্চুরি বঞ্চিত করে। শিখর ভারতকে স্লিপে স্টিভ স্মিথের ক্যাচ বানিয়ে পঞ্চম উইকেট নেন লিয়ন।
১৩৯ রানে ৭ উইকেট নেই ভারতের। রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল হাল দরেন। শতাধিক রানের জুটিতে তারা লিড নেওয়ার আভাস দেন। কিন্তু ১১৪ রানের এই জুটি ভেঙে দিয়ে হতাশ করেন প্যাট কামিন্স। ৩৭ রানে অশ্বিন বিদায় নেন। মার্ফি থামান জ্বলতে থাকা অক্ষরকে। ১১৫ বলে ৯ চার ও ৩ ছয়ে ৭৪ রান করেন তিনি। মোহাম্মদ শামিকে বোল্ড করে কুনেমান এক রানের লিড এনে দেন অজিদের। ২৬২ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা।
২৯ ওভারে ৫ মেডেনে ৬৭ রান দিয়ে ৫ উইকেট নেন লিয়ন, দুটি করে পান কুনেমান ও মার্ফি। ষষ্ঠ ওভারে উসমান খাজা (৬) জাদেজার শিকার হলে মনে হচ্ছিল স্পিনারদের দাপট চলবে। কিন্তু ট্র্যাভিস হেড ও মার্নাস লাবুশেন আগ্রাসী ব্যাটিংয়ে দিন শেষ করেন। ১২ ওভারে তাদের স্কোর ১ উইকেটে ৬১ রান। ৪০ বলে ৩৯ রানে অপরাজিত ছিলেন হেড, ১৬ রানে খেলছিলেন লাবুশেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৩ | সময়: ৭:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর