সর্বশেষ সংবাদ :

মলম মাখায় জাদেজাকে জরিমানা করলো আইসিসি

স্পোর্টস ডেস্ক: প্রথম টেস্টের প্রথম দিনে নিজের তর্জনী আঙ্গুলে মলম মেখে আলোচনায় আসেন রবীন্দ্র জাদেজা। বিষয়টি নিয়ে বেশ সমালোচনাও হয়। শনিবার তৃতীয় দিনে এই ঘটনায় আইসিসি তাকে জরিমানা করেছে। আম্পায়ারের অনুমতি না নিয়ে আঙ্গুলে মলম মাখায় তার ম্যাচ ফি-এর ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাকে একটি ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে।
এ বিষয়ে আইসিসি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে জানায়, রবীন্দ্র জাদেজা আইসিসির আচরণবিধির ২.২০ অনুচ্ছেদে দোষী সাব্যস্ত হয়েছেন। যেখানে বলা আছে মাঠে এমন কিছু করা যেটা ক্রীড়া চেতনার পরিপন্থি। জাদেজা এই জরিমানা মেনে নেওয়ায় আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি।
প্রথম দিনের ৪৬তম ওভারের সময় দেখা যায়, জাদেজা তার সতীর্থ মোহাম্মদ সিরাজের তালু থেকে মলম নিয়ে তার তর্জনীতে মাখছেন। এরপর বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হলে ভারতের টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয়, জাদেজা কেবল ওষুধ হিসেবেই তার তর্জনী আঙ্গুলে মলম ব্যবহার করেছেন। এখানে অন্য কোনো উদ্দেশ্য ছিল না। আইসিসিও বিষয়টি এভাবেই দেখেছে। নতুবা তার শাস্তি আরও কঠিন হতে পারতো। তবে দোষটা তিনি করেছেন আম্পায়ারের অনুমতি না নিয়ে। তিনি যদি মাঠে থাকা আম্পায়ারের অনুমতি নিয়ে মলম ব্যবহার করতেন তাহলে তার জরিমানা কিংবা ডিমেরিট পয়েন্ট পেতে হতো না।
মলম মাখায় জাদেজাকে


প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩ | সময়: ৬:৩৩ পূর্বাহ্ণ | সুমন শেখ