রংপুরকে উড়িয়ে সেরা দুইয়ে থেকে প্লে-অফে কুমিল্লা

স্পোর্টস ডেস্ক: রংপুর রাইডার্সের বিপক্ষে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শুক্রবার ম্যাচটি বলতে গেলে ছিল অঘোষিত কোয়ার্টার ফাইনাল। এই ম্যাচ জিতলেই সেরা দুইয়ে থাকা নিশ্চিত। শেরে বাংলায় মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে নুরুল হাসান সোহানের দলকে ৭০ রানের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে ইমরুল কায়েসের কুমিল্লা। এই জয়ে দুই নম্বরে উঠে গ্রুপপর্ব শেষ করেছে তারা।
মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্সের সমান ১৮ পয়েন্ট হলেও রানরেটে পিছিয়ে থাকায় কুমিল্লা শেষ করেছে দুইয়ে থেকে। যদিও বড় জয়ে রানরেটে বেশ কাছাকাছিই চলে গিয়েছিল কুমিল্লা। মাশরাফির দলের নেট রানরেট ০.৭৩৭, ইমরুলদের ০.৭২৩।
রংপুরের সামনে লক্ষ্য ছিল ১৭৮ রানের। ৩১ রানে ৪ উইকেট হারিয়ে পাওয়ার প্লের মধ্যেই রান তাড়া থেকে ছিটকে পড়ে দলটি। শেষ পর্যন্ত ধুঁকতে ধুঁকতে রংপুর ১৭ ওভারে অলআউট হয় ১০৭ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান (২২ বলে) করেন রহমানুল্লাহ গুরবাজ।
এর আগে লিটন দাস আর খুশদিল শাহর ব্যাটে চড়ে বেশ ভালো একটা সংগ্রহ দাঁড় করায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৫ উইকেটে তোলে ১৭৭ রান। টস হারলেও ব্যাট করতে নেমে বেশ ভালো শুরু করে কুমিল্লা। পাওয়ার প্লের ৬ ওভারে ২ উইকেট হারিয়ে তোলে ৬৩ রান। ওপেনার মোহাম্মদ রিজওয়ান ২১ বলে ২৪ করে আউট হওয়ার পর সুনিল নারিনও এবারের বিপিএলে প্রথম ম্যাচ খেলতে নেমে ফেরেন ৩ বলে ৮ রানে। তবে লিটন দাস ঝোড়ো এক ইনিংস খেলেছেন। হাফসেঞ্চুরি প্রাপ্য ছিল। কিন্তু ৩৩ বলে তিনটি করে চার-ছক্কায় ৪৭ রান করে সাজঘরে ফেরেন তিনি।
অধিনায়ক ইমরুল কায়েস ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। ২০ বল খেলে করেন ১৯। তবে এরপর জাকের আলি আর শেষদিকে খুশদিল শাহ ঝড় তুলে দলকে চ্যালেঞ্জিং পুঁজি এনে দিয়েছেন। জাকের ২৩ বলে ৩ ছক্কায় করেন ৩৪। খুশদিল দুইশ স্ট্রাইকরেটে ২০ বলে খেলেন হার না মানা ৪০ রানের ইনিংস। খুশদিলের এই ইনিংসে ২টি চারের সঙ্গে ছিল ৩টি ছক্কার মার। রংপুরের আজমতউল্লাহ ওমরজাই ২ উইকেট পেলেও ৪ ওভারে খরচ করেন ৩৪ রান।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৩ | সময়: ৪:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর