সর্বশেষ সংবাদ :

শিবগঞ্জে জিপিএ-৫ প্রাপ্তিতে শীর্ষে আদিনা কলেজ

স্টাফ রির্পোটার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে এইচএসসি ও আলিম পরীক্ষার কাঙ্খিত ফলাফলে সর্বোচ্চ ৩৬ জন জিপিএ ফাইভ পেয়ে আদিনা সরকারী ফজলুল হক কলেজ এবং মাদ্রাসা গুলির মধ্যে সত্রাজিতপুর ফাযিল মাদ্রাসা সর্বোচ্চ ৪ জন জিপিএ ফাইভ পেয়ে ঈর্ষণীয় সাফল্য লাভ করেছে ।
তবে আদিনা কলেজের শতকরা পাশের হার ৮৮ ভাগ হলেও পুকুরিয়া মহিলা কলেজের শতকরা পাশের হার ৯৬.৬৬। অন্যদিকে সত্রাজিতপুর ফাযিল মাদ্রাসার শতকরা পাশের হার ৮৮ হলেও কানসাট সাইফুদ্দিন মাদ্রাসার পাশের হার ৯৭ ভাগ।তবে কানসাট সাইফুদ্দিন মাদ্রাসা থেকে জিপিএ ফাইভ পেয়েছে মাত্র ১ জন। বুধবার সারা দেশে একযোগে প্রকাশিত ফলাফল থেকে এ তথ্য জানা যায়।
পুকুরিয়া মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রাকিব জানান, বরাবরের মতো এবারও তাদের শিক্ষা প্রতিষ্ঠান শিবগঞ্জ উপজেলায় পাশের হারে শীর্ষে রয়েছে। জিপিএ ফাইভসহ সাফল্য অর্জনকারী সকল শিক্ষার্থীদের অভিনন্দন জানান তিনি।
অন্যদিকে সত্রাজিতপুর ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ এনামুল হক জানান, শিবগঞ্জ উপজেলার মাদ্রাসা গুলোর মধ্যে তার প্রতিষ্ঠান মানবিক বিভাগে ৩ ও বিজ্ঞান বিভাগে ১ জন জিপিএ ফাইভ পেয়েছে। মানবিক বিভাগে ৪ জন ফেল করলেও বিজ্ঞান বিভাগ থেকে সকল শিক্ষাথী কৃতকায হয়েছে।
এছাড়াও শিবগঞ্জ স্নাতক মহাবিদ্যালয় থেকে ১০, শিবগঞ্জ মহিলা কলেজ থেকে ২৩, বিনোদপুর কলেজ থেকে ২৭, চককীত্তি স্কুল এ্যান্ড কলেজ থেকে ১০, রানীহাটি কলেজ থেকে ১০, শ্যামপুর কলেজ থেকে ৮, সত্রাজিতপুর আলাবক্স কলেজ থেকে ৬, শিবগঞ্জ, চাতরা, তেলকুপি ও কানসাট মাদ্রাসা থেকে ১ জন করে জিপিএ ফাইভ পেয়েছে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৩ | সময়: ৭:১৬ পূর্বাহ্ণ | সুমন শেখ