কোটি টাকা হাতানোর মামলা রাসিকের সাবেক নারী কাউন্সিলরসহ আটক ৩

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে জমি বায়নার নামে প্রতারণার মাধ্যমে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে নগরীর লক্ষীপুর এলাকার রাজশাহী সিট করপোরেশনের সংরক্ষিত আসনের সাবেক কাউন্সিলর ফারজানা হকসহ তিন জনকে আটক করেছে রাজপাড়া থানা পুলিশ।
গ্রেপ্তারকৃতরা হলেন ফারজানা হক, তার স্বামী রেজাউল করিম ও মো. তোফায়েল। গ্রেপ্তারকৃতদের বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্তকারি অফিসার সাব-ইন্সপেক্টর সুবাস চন্দ্র বর্মন নিশ্চিত করেছেন।
জানা গেছে বসুয়া এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে আব্দুল খালেক লক্ষ্মীপুর ভাটাপাড়া এলাকার রাসিক সাবেক নারী কাউন্সিলর ফারজানা হক, তার স্বামী রেজাউল করিম, মো. তোফায়েল ও মানদা কলোনীর মকবল হোসেনের ছেলে মো. শাহীন ও অজ্ঞাতনামা ৪ জনের বিরুদ্ধে রাজপাড়া থানায় প্রতারণার মামলা করেন।
মামলা থেকে জানা যায়, আব্দুল খালেক অভিযুক্ত ফারজানা হকের কাছে থেকে বায়না দলিল সূত্র মতে, ৪৫ লাখ টাকা দিয়ে জমি রেজিস্ট্রি নেয়। সেই মোতাবেক বায়না রেজিস্ট্রিকৃত জমিতে সাইনবোর্ড টাঙাতে গেলে আসামী ফারজানা হক, তার স্বামী রেজাউল করিমসহ অজ্ঞাতরা বাধা দেয়। এমনকি অভিযুক্তরা প্রাণনাশের হুমকী দিয়ে সাইনবোর্ড টাঙাতে নিষেধ করে। এতে আব্দুল খালেকের সন্দেহ হলে পবা সাব-রেজিস্ট্রি অফিসে খোঁজ নেয়। খোঁজ নিয়ে জানতে পারে একই জমি ফারজানা হক এরআগেও অন্যদের বায়না রেজিস্ট্রি দিয়ে টাকা হাতিয়েছেন। এরআগে সাজ্জাদ বাদশার নিকট হতে ১০ লাখ, শফিকুল ইসলামের কাছে থেকে ৩৫ লাখ টাকা নিয়েছে। ফারজানা হক জমি বায়না রেজিস্ট্রর প্রতারণার শাস্তি এবং অন্য দিকে তাদের দেয়া টাকার লক্ষে মামলা করেন আব্দুল খালেক।
সেই মামলার সুত্র ধরে আসামী রাসিক সাবেক নারী কাউন্সিলর ফারজানা হক, তার স্বামী রেজাউল করিম, মো. তোফায়েলকে আটক করে রাজপাড়া থানা পুলিশ। গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৩ | সময়: ৭:১৪ পূর্বাহ্ণ | সুমন শেখ