সর্বশেষ সংবাদ :

আমাদের লক্ষ্য ফাইনাল খেলা

স্পোর্টস ডেস্ক: দুর্ভাগ্যবশত গত আসরে ট্রফি জিততে পারেনি বাংলাদেশ। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে সেবার পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে এগিয়ে সেরা হয়েছিল ভারত। এবারও রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলা, তবে ফাইনাল থাকছে। স্বাগতিক বাংলাদেশ অধিনায়ক শামসুন্নাহার জুনিয়রও জানালেন, তাদের প্রথম লক্ষ্য ফাইনালের মঞ্চে ওঠা।
কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুক্রবার নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ মিশন শুরু করবে মেয়েরা। রাউন্ড রবিন লিগের সেরা দুই দল শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে আগামী ৯ ফেব্রুয়ারি। চার দলের টুর্নামেন্টের অন্য দুই দল হলো ভারত ও ভুটান। জয়ে শুরু যে কোনো দলের জন্য টুর্নামেন্টের বাকি পথচলার জন্য দারুণ কিছু। বাংলাদেশ অধিনায়ক শামসুন্নাহারের চাওয়া পুরো তিন পয়েন্ট নিয়ে শুরুর।
“আমাদের টার্গেট আমরা ফাইনাল খেলব। সেভাবেই আমরা মাঠে নামব। প্রথম ম্যাচে আমরা ভালো শুরু করার লক্ষ্য নিয়েই মাঠে নামব।” ৩১ ডিসেম্বরে লিগ শেষের পর মেয়েরা ক্যাম্পে যোগ দেয়। সবসময় তারা খেলার মধ্যেই ছিল। এ কারণে কোচ গোলাম রব্বানী ছোটনও আশাবাদী।
“গতকাল সকালেও অনুশীলন হয়েছে। সবাই সুস্থ আছে এবং ভালো আছে। আশা করি, সকলের প্রত্যাশা পূরণে তারা সর্বোচ্চ চেষ্টা করবে। দেশের মাঠে আগের চাইতে এবার ভালো পারফরম্যান্স করবে, এটা আমি দেশবাসীকে আশ্বস্ত করতে পারি।” “মেয়েরা লিগে খেলার মধ্যেই ছিল। তারা ক্যাম্পে যোগ দেয়ার পর ফিজিক্যাল এবং মেন্টাল ফিটনেস নিয়ে আমরা কাজ করেছি। এছাড়া টেকনিক্যাল এবং ট্যাকটিক্যাল ফিটনেসের দিকেও নজর দিয়েছি।”
গতবার এই টুর্নামেন্ট হয়েছিল অনূর্ধ্ব-১৮ বছর বয়সীদের নিয়ে। অনূর্ধ্ব-২০ বয়সীদের নিয়ে হচ্ছে এবার। ছোটনের দৃষ্টি কেবল এই প্রতিযোগিতার দিকে নয়, আরও দূরে। “এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। আগামীতে এফএফসি অনূর্ধ্ব-২০ টুর্নামেন্ট আছে। এজন্য আমাদের এই টুর্নামেন্ট খুবই গুরুত্বপূর্ণ। সম্ভাবনাময় বেশ কিছু খেলোয়াড় আমাদের এই দলে রয়েছে। তারা নিজেদের সেরা পারফরম্যান্স দিয়ে আগামীতে নিজেদের অবস্থান শক্ত করতে চাইবে।”
“জাতীয় দলের খেলোয়াড়রা তো আমাদের আছেই। এছাড়াও বেশ কিছু সম্ভাবনাময় খেলোয়াড়ও তৈরি হচ্ছে যেমন ধরুন রিপা, আফিদা। এরাও তৈরি হচ্ছে আগামীর জন্য। এই টুর্নামেন্টে তারা নিজেদের মেলে ধরতে পারবে এবং জাতীয় দলের খেলোয়াড়দের চ্যালেঞ্জ জানাতে পারবে।”


প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৩ | সময়: ৭:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ