রাজশাহীতে রাবি ছাত্রের মাথা ফাটালো ছিনতাইকারীরা

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীতে ছিনতাইকারীরা মাথা ফাটালো রাবি ছাত্রের। হামলায় আহত রায়হান নামের ওই শিক্ষার্থীকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার সন্ধ্যার পর নগরীর তালাইমারী শহীদ মিনার এলাকায় এই ঘটনা ঘটে।
হামলায় আহত রায়হান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ১৭-১৮ সেশনের শিক্ষার্থী। সে শহীদ জিয়াউর রহমান হলে থেকে পড়াশোনা করে। তার বাড়ি রাজধানীর ফার্মগেট এলাকায় বলে জানা গেছে।
হামলার শিকার রায়হান জানান, সে ও তার এক বান্ধবী সন্ধ্যায় নগরীর তালাইমারী শহীদ মিনার এলাকায় ঘুরতে আসে। সেখানে দাঁড়িয়ে তারা আরেক বন্ধুর জন্য অপেক্ষা করছিলো। এসময় চার সদস্যের একটি ছিনতাইকারী দল এসে তাকে ঘিরে ধরে। এরপর কাছে যা আছে সবকিছু দিয়ে দিতে বলে। কিন্তু তারা দিতে না চাইলে পিছন থেকে একটি গাছের মোটা ডাল দিয়ে রায়হানের মাথায় আঘাত করে ছিনতাইকারী দলের এস সদস্য। এতে সে জখম হয়। পরে আশেপাশের লোকজন টের পেয়ে ছুটে আসলে ছিনতাইকারীরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজান ও বন্ধুরা গুরুতর অবস্থায় রায়হানকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। তার মাথায় ৭টি সেলাই পড়েছে বলে জানিয়েছে কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসক।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, আমরা সোমবার রাতেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ওই শিক্ষার্থীকে সরাসরি দেখতে গিয়েছিলাম। স্থানীয় পুলিশ প্রশাসনও সেখানে গিয়েছিল। বিষয়টি যেহেতু বিশ্ববিদ্যালয়ের বাইরের, সেক্ষেত্রে ওই শিক্ষার্থী যদি মামলা বা জিডি করতে চায় তাহলে সে বিষয়টি পুলিশ প্রশাসন দেখবে। সার্বিক সহযোগিতায় আমরা তার পাশে আছি।
এদিকে এই ঘটনার প্রতিবাদে আজ বুধবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন সকল শিক্ষার্থীবৃন্দ।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩ | সময়: ৭:১৪ পূর্বাহ্ণ | সুমন শেখ