‘তথ্য অধিকার নিশ্চিতে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান’

স্টাফ রিপোর্টার : রাজশাহীর পবায় অনুষ্ঠিত ‘বাংলাদেশে তথ্য প্রাপ্তির অধিকারে নারীর অগ্রগতি’ শীর্ষক সভায় তথ্য অধিকার নিশ্চিতে সকলকে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানানো হয়েছে। বেসরকারী সংস্থা এসডি বৃহস্পতিবার এ সভার আয়োজন করে।
সভায় জানানো হয়, তথ্য প্রাপ্তিতে নারীদের অধিকতর সক্ষম করে তোলা, জলবায়ু পরিবর্তন মোকাবেলায় জাতীয় ও কর্ম এলাকার স্থানীয় সরকার প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সমূহকে কার্যকর এবং শক্তিশালী করার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা সৃষ্টির লক্ষ্যে ভূমিকা রাখতে হবে। যার মাধ্যমে টেকসই উন্নযন লক্ষ্য নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
পবা উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা’র সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খাঁন, মহিলা ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম, এবং সহকারি কমিশনার (ভূমি) অভিজিত সরকার।
এসিডি নির্বাহী পরিচালক সালীমা সারোয়ার প্রকল্প অবহিতকরণ সভায় স্বাগত বক্তব্য রাখেন। এসময় তিনি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, সমাজের অধিকার বঞ্চিত মানুষগুলোর অধিকার প্রতিষ্ঠায় এই কর্মসূচি বাস্তবায়নের কথা উল্লেখ করেন বলেন আমরা যদি একজন আরেকজনের পাশে থেকে একই সঙ্গে সরকারের উন্নয়ন সহযোগীর ভূমিকা পালন করি তাহলেই আমাদের কর্মসূচির লক্ষ্য ও উদ্দেশ্য অর্জন হবে।
এসিডি প্রকল্প সমন্বয়কারী সুব্রত কুমার পাল প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্যসমূহ অংশগ্রহণকারীদের সামনে তুলে ধরেন।


প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩ | সময়: ৫:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ