সর্বশেষ সংবাদ :

শূন্যতে দুই উইকেট হারিয়ে বিপাকে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: করাচিতে প্রথম টেস্ট হয়েছিল নিস্ফলা। দ্বিতীয় ম্যাচের চতুর্থ দিন শেষে পরিস্থিতি বলছে নিউ জিল্যান্ড এগিয়ে। শেষ ১০ মিনিটে পাকিস্তানের দুটি উইকেট তুলে নিয়েছে তারা, স্বাগতিকদের স্কোরবোর্ডে জমেনি কোনও রান।
সিরিজ নির্ধারণী ম্যাচের পঞ্চম দিন নিউ জিল্যান্ডকে জিততে নিতে হবে ৮ উইকেট। অন্যদিকে পাকিস্তানকে করতে হবে ৩১৯ রান, যেটা তাদের মাটিতে রেকর্ড লক্ষ্য। আর নয়তো সর্বোচ্চ ৯০ ওভার লড়তে হবে টিকে থাকার লড়াই।
১২৪ রানে অপরাজিত সৌদ শাকিল আর একটি রান যোগ করলেন। শেষ জুটিতে তার সঙ্গে ছিলেন আবরার আহমেদ। দুজনে মিলে নতুন দিনে মাত্র ৬ বল খেললেন। ওই একটি রানই যোগ হলো পাকিস্তানের স্কোরবোর্ডে। আবরারকে (০) এলবিডব্লিউ করে ৪০৮ রানে পাকিস্তানের প্রথম ইনিংস গুটিয়ে দিলেন ইশ সোধি। ৩৪১ বলে ১৭ রানে ইনিংস সেরা ১২৫ রানে অপরাজিত ছিলেন শাকিল। ৪৪৯ রান করা নিউ জিল্যান্ড দ্বিতীয় ইনিংষ শুরু করে ৪১ রানের লিড নিয়ে। দ্বিতীয় ওভারে প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ডেভন কনওয়েকে (০) ফেরান মীর হামজা। পাকিস্তানের দারুণ শুরু মাটি করে দেন টম ল্যাথাম ও কেন উইলিয়ামসন। লাঞ্চের পরও তাদের জুটি ছিল অবিচ্ছিন্ন। অবশেষে ১০৯ রানের জুটি ভেঙে যায়। ৭ বলের ব্যবধানে দুজনকেই ফিরতে হয়। ল্যাথামকে ৬২ রানে নাসিম শাহ ফেরান। ৪১ রানে আবরারের শিকার উইলিয়ামসন। হেনরি নিকলস (৫) সুবিধা করতে পারেননি।
লাঞ্চের পর দ্রুত তিন উইকেট নিয়ে ছোট লক্ষ্য পাওয়ার ইঙ্গিত দিয়েছিল পাকিস্তান। কিন্তু ১২৮ রানে ৪ উইকেট হারানো নিউ জিল্যান্ড এরপর অপ্রতিরোধ্য। টম ব্লান্ডেল ও মাইকেল ব্রেসওয়েল পঞ্চম উইকেটে হাল ধরেন, ১২৭ রানের জুটি গড়েন তারা। ইনিংস সেরা ৭৪ রান করে থামেন ব্লান্ডেল। সমান ৭৪ রানে ব্রেসওয়েল অপরাজিত থাকতে ৫ উইকেটে ২৭৭ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেন কিউই অধিনায়ক টিম সাউদি।
পাকিস্তানের লক্ষ্য ৩১৯ রানের। দ্বিতীয় বলেই সাউদির দারুণ লেন্থের বল আব্দুল্লাহ শফিকের ব্যাট-প্যাডের মাঝখান দিয়ে ভাঙে অফস্টাম্প। নাইটওয়াচম্যান মীর হামজা ৮ বল খেলে ফেললেও পরের বলে বোল্ড হন সোধির কাছে। পাকিস্তানের খেলা ১৭ বলের মধ্যে অন্য ৬ বল খেলেন ইমাম উল হক, বল বুঝতেই সময় পার হয়ে গেছে তার। করতে পারেননি কোনও রান। শূন্য রানে ২ উইকেট হারিয়ে বিপাকে স্বাগতিকরা।


প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩ | সময়: ৪:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ