সর্বশেষ সংবাদ :

থার্টিফার্স্ট নাইট উপলক্ষ্যে আরএমপি’ র নিষেধাজ্ঞা 

প্রেস বিজ্ঞপ্তি

আগামী ৩১ ডিসেম্বর ২০২২ থার্টিফার্স্ট নাইট (ইংরেজি বর্ষবরণ) উদ্যাপিত হবে। দিনটি উপলক্ষ্যে রাজশাহী মহানগর এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষা, জনস্বার্থ, জনশৃঙ্খলা ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার নিমিত্ত কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

 

থার্টিফার্স্ট নাইট উপলক্ষ্যে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন-১৯৯২ এর ২৬ এর (১) (ছ) (জ), ২৬ এর (১) (ট)এর (ই) ও ২৬ এর (১) (ঢ) ধারায় অর্পিত ক্ষমতাবলে উক্ত তারিখ রাস্তায় সর্ব সাধারণের ব্যবহার্য স্থানে গান-বাজনা, বাদ্যযন্ত্র, হর্ণ বাজানো, লাউড স্পীকার ব্যবহার এবং শোভাযাত্রা/ র‌্যালিতে মুখে কোন প্রকারের মুখোশ ব্যবহার ও বিরক্তির উদ্রেককারী বাঁশি যেমন-ভুভুজেলা, আতশবাজি, পটকা ক্রয়-বিক্রয় ও ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

 

উক্ত আইনের ২৯ এর (১)(ক) এবং (খ) ধারায় অর্পিত ক্ষমতাবলে আগামী ৩০ ডিসেম্বর ২০২২ খ্রিঃ হতে ১ জানুয়ারি ২০২৩ খ্রিঃ সকাল ১০ টা পর্যন্ত রাজশাহী মহানগরী এলাকায় সকল প্রকার বৈধ আগ্নেয়াস্ত্র বহন ও প্রকাশ্যে প্রদর্শন রহিত করা হলো। এছাড়া ৩০ ডিসেম্বর ২০২২ খ্রিঃ হতে ১ জানুয়ারি ২০২৩ খ্রিঃ সকাল ১০ টা পর্যন্ত সকল অনুমোদিত বার ও মদের দোকান এবং ডিজে পার্টি বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। গত ২৭ ডিসেম্বর, ২০২২ আরএমপি পুলিশ কমিশনার মো: আবু কালাম সিদ্দিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

 


প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২২ | সময়: ৯:৩৪ অপরাহ্ণ | Daily Sunshine