পোরশায় দুর্বৃত্তদের শিকার ৩৮ টি ফলবান আমগাছ

পোরশা প্রতিনিধি: নওগাঁর পোরশায় পাঁচ বছর বয়সের ৩৮টি আশ্বিনা আমগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার দিবাগত সন্ধায় উপজেলার ছাওড় ইউনিয়নের খাতিরপুর মৌজার কুশারপাড়া বাজারের দক্ষিণ পাশের আম বাগানের গাছগুলি কেটে ফেলেছে তারা।
লীজসূত্রে বাগানের মালিক চাপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার সুবল গ্রামের মৃত সোহরাব হোসনের ছেলে আব্দুল করিম জানান, তিনি ২০২০ সালের প্রথম দিকে শুরুতে ছাওড় গ্রামের মৃত মোদাচ্ছেরের স্ত্রী শাহারা বেগম ও তার ছেলে আব্দুর রাজ্জাকের কাছ থেকে খাতিরপুর মৌজার ৪ বিঘা জমি ৪৮টি আমগাছ সহ লীজ নিয়ে আমবাগান শুরু করেন। বাগানটিতে পাঁচ বছর বয়সের ৪৮টি আশ্বিনা আমগাছ রয়েছে।
এর মধ্যে ৩৮টি তরতাজা আমগাছ দুর্বৃত্তরা কেটে ফেলেছে। এতে তিনি কয়েক লক্ষ টাকা লোকশানের মধ্যে পড়বেন বলে জানান। তিনি দুর্বৃত্তদের দৃষ্টান্তমুলক শাস্তিদাবী করেন স্থানীয় প্রশাসনের কাছে। বিষয়টি জানতে চাইলে ছাওড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বলেন, আমগাছ কর্তনের কথা তিনি শুনেছেন।
এবিষয়ে তিনি একটা ফয়সালা করবেন বলে জানান। অপরদিকে থানা অফিসার ইনচার্জ শাহ্ আলম সরদার জানান, বিষয়টি তারা অবগত নন। তবে থানায় অভিযোগ করলে। তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।


প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২ | সময়: ৬:৫৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর