সর্বশেষ সংবাদ :

দেশে ফিরে বীরের সংবর্ধনা পেলো মরক্কোর দল

স্পোর্টস ডেস্ক: মরক্কো ফুটবল দল কাতার থেকে দেশে ফিরেছে মঙ্গলবার। রাজধানী রাবাতে তাদের সংবর্ধনা দিতে হাজির হাজার হাজার মরক্কান। ছাদখোলা বাসে চড়ে শহর ঘুরলেন খেলোয়াড়রা, তাদের সামনে পেছনে পুলিশের প্রহরা। হাজার হাজার জনতার উল্লাসে কানফাটার জোগাড়। আতশবাজিও ফুটলো রাবাতের আকাশে।
যেন বীরেরা ঢুকলো দেশে। হাকিম জিয়েশরা বীরোচিত সংবর্ধনা পেলেন বিশ্বকাপ শেষ করে দেশে ফিরে। সেমিফাইনালে ফ্রান্সের কাছে হেরে থেমে যায় মরক্কোর বিশ্বকাপ অভিযান। শিরোপা না জিতলেও এই আড়ম্বরপূর্ণ সংবর্ধনা মোটেও বাড়াবাড়ি নয়। প্রথম আফ্রিকান দেশ হিসেবে সেমিফাইনালে উঠে ইতিহাসে জায়গা করে নিয়েছে ওয়ালিদ রেগরাগুইয়ের দল।
মেকনেস শহর থেকে আসা ২৭ বছর বয়সী অ্যাডাম নাজাহ তার দেশকে নিয়ে গর্বিত, ‘আমি আমাদের দলকে নিয়ে খুবই গর্বিত। কে জানে, হয়তো পরেরবার তারা বিশ্বকাপ জিতে ফেলবে।’ ঐতিহাসিক দিনের সাক্ষী হতে ১৫০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে এসেছেন তিনি। বিশ্বকাপে মরক্কোর দারুণ গল্প উদযাপন করা তো চাই।
দেশের বীরদের বরণ করে নিতে অনেক সমর্থক জাতীয় দলের কিট পরেছিলেন এবং লাল পতাকা উড়ান। সেন্ট্রাল রাবাত দিয়ে বাস যখন চলছে, ৫৪ বছর বয়সী আব্দেলজাব্বার বোরোয়া বললেন, ‘আমি আমার আনন্দ প্রকাশ করতে পারছি না। তারা আমাদের মরক্কানদের, আরবীয় ও আফ্রিকানদের গর্বিত করেছে।’
মরক্কো ক্রোয়েশিয়া ও বেলজিয়ামের গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে ওঠে। সেখানে স্পেন ও পর্তুগালকে হারিয়ে শেষ চারের দেখা পায়। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ক্রোটদের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই করে ২-১ গোলে হারে।


প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২২ | সময়: ৬:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ