সর্বশেষ সংবাদ :

ওয়েস্ট ইন্ডিজকে ৭৭ রানে গুঁড়িয়ে অস্ট্রেলিয়ার বড় জয়

স্পোর্টস ডেস্ক: দ্বিতীয় টেস্টে ৪৯৭ রানের লক্ষ্য দিয়ে তৃতীয় দিন বিকালেই জয়ের সুবাস পাচ্ছিল অস্ট্রেলিয়া। সফরকারী ওয়েস্ট ইন্ডিজ চতুর্থদিনের সকালটা শুরু করে ২২ ওভারে ৪ উইকেটে ৩৮ রান নিয়ে। এর পর হোল্ডারদের ব্যাটিং হয়ে পড়ে তাসের ঘর। ৪০.৫ ওভারে ৭৭ রান তুলতেই অলআউট ওয়েস্ট ইন্ডিজ। তাতে ৪১৯ রানের বিশাল জয়ে ক্যারিবিয়দের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক দল।
অ্যাডিলেডে আগে ব্যাটিং করে অস্ট্রেলিয়া ৫১১ রানে ইনিংস ঘোষণা করে। জবাবে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে ১৯৯ রানে অলআউট হলেও ক্যারিবীয়দের ফলোঅনে না পাঠিয়ে অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস ব্যাট করেছে। তার পর ৬ উইকেটে ১৯৯ রান করে ৪৯৭ রানের অসম্ভব লক্ষ্য ছুঁড়ে দেয় ক্যারিবীয়দের। তার পর তো পাহাড়সম রানে পিষ্ট হয়েই ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং বিপর্যয়ে পড়েছে।
ম্যাচের তৃতীয় দিন ২১ রানে ৪ উইকেট হারানোর পর ডেভন থমাস ও জেসন হোল্ডার অপরাজিত ১৭ রানের জুটিতে দিন শেষ করেছিলেন। দলীয় ৩৮ রানে চতুর্থ দিনের খেলা শুরু হলে আর ৪ রান যোগ করতেই ভাঙে এই জুটি। তার পর তো অস্ট্রেলিয়ান পেসার মাইকেল নেসার ও মিচেল স্টার্কের গতি ঝড়ে ৪০.৫ ওভারে অলআউট ক্যারিবীয়রা।
আগের দিন স্কট বোল্যান্ড মেডেন ওভারে ৩ উইকেট নিয়ে এই ধসের সূচনা করেছিলেন। পাশাপাশি নেসার ও স্টার্ক নিয়েছেন তিনটি করে উইকেট। ম্যাচসেরা হয়েছেন দুই ইনিংসে ১৭৫ ও অপরাজিত ৩৮ রান করা ট্রাভিস হেড।


প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২২ | সময়: ৬:৪২ পূর্বাহ্ণ | সুমন শেখ