সর্বশেষ সংবাদ :

পেলেকে পেছনে ফেলে আবারও আলো কাড়লেন এমবাপে

স্পোর্টস ডেস্ক: কিলিয়ান এমবাপেকে রুখবে কে? ফরাসি তারকা যেভাবে পারফর্ম করছেন, তাতে এমন একটা প্রশ্ন না উঠেই যেন পারে না। কাতার বিশ্বকাপে এর আগেই তিন গোল করে ফেলেছিলেন তিনি, করলেন গত রাতেও, তাও একটা নয়, দুটো। তাতেই তিনি আলো কাড়লেন, পেছনে ফেলেছেন কিংবদন্তি পেলের রেকর্ডও।
এমবাপে পোল্যান্ডের বিপক্ষে গতকাল শুরু থেকেই খেলেছেন দুর্দান্ত। সতীর্থ অলিভিয়ের জিরুর রেকর্ড ভাঙা গোলে যোগান দিয়েছেন। এরপর দ্বিতীয়ার্ধে এসে নিজেও করেছেন চমৎকার এক গোল। ৭৪ মিনিটে তিনি বক্সের কাছে বল পেয়ে যান, এরপর আগুনে এক শটে করেন গোল।
এই গোলে এমবাপে পেছনে ফেলেছেন পেলেকে। ২৪ বছর পূরণ করার আগেই করে ফেলেন ৮ গোল। এই বয়সে বিশ্বকাপে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটা ছিল ব্রাজিল কিংবদন্তির, তিনি করেছিলেন ৭ গোল। ক্যারিয়ারের অষ্টম বিশ্বকাপ গোলটা করে পেলের সে রেকর্ডটাকে তিনি পাঠিয়েছেন জাদুঘরে। এরপর যোগ করা অতিরিক্ত সময়ে তিনি করেছেন আরও একটি গোল। বলটা তিনি পেয়েছিলেন প্রথম গোলের জায়গাতেই। তবে এবার আর শক্তিতে মনোযোগ দেননি। দারুণ এক বাঁকানো শটে পরাস্ত করেন পোলিশ গোলরক্ষক ভয়চেখ সজেসনিকে।
ম্যাচে নিজেদের দ্বিতীয় গোলে লিওনেল মেসির পাশে এসে দাঁড়িয়েছেন এমবাপে। মেসির ক্যারিয়ারে বিশ্বকাপ গোল এখন ৯টি। এমবাপেরও গোল সমান। তবে মেসির সঙ্গে তার বড় পার্থক্যটা হচ্ছে, নয় গোল করতে মেসিকে খেলতে হয়েছে ৫টি বিশ্বকাপ। সেখানে এমবাপে দ্বিতীয় বিশ্বকাপেই এতগুলো গোল করে বসেছেন। এমন পারফর্ম্যান্সের পর তিনি পুরস্কারও পেয়েছেন। বনে গেছেন ম্যাচের সেরা।


প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২ | সময়: ৫:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ