সর্বশেষ সংবাদ :

সরকারের বাধায় রাজশাহীতে ৩ ঘণ্টার সমাবেশ তিনদিনের হয়ে গেছে

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকারের বাধার কারণে তিন ঘণ্টার সমাবেশ তিন দিনের হয়ে গেছে। রাজশাহীতে আগে থেকেই সারা বিভাগের মানুষ আশ্রয় নিয়েছে, তাদের খাবারের ব্যবস্থা করা হয়েছে। অনেকেই দল করে না কিন্তু আমাদের সহায়তা করেছেন।
রবিবার দুপুরে রাজশাহীর অভিজাত হোটেল গ্র্যান্ড রিভার ভিউ হোটেলে সমাবেশ উত্তর সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। নজরুল ইসলাম খান বলেন, প্রতিটি সমাবেশে নতুন অভিজ্ঞতা হচ্ছে। সামরিক শাসন দেখেছি, গণ অভ্যুত্থান দেখেছি। কিন্তু এমন অভিজ্ঞতা হয়নি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন রাজশাহীতে বাস ধর্মঘট হবে না। কিন্তু রাজশাহীতেও হয়েছে। বিএনপির সমাবেশ শেষ হবার সঙ্গে সঙ্গে ধর্মঘট শেষ। এটা মানুষের সঙ্গে রসিকতা ছাড়া কিছুই না।
তিনি আরও বলেন, ধর্মঘট হলে পুলিশ সেটিকে বাধা দেয়। কিন্তু এই বাস ধর্মঘটে পুলিশ নেতাকর্মীদের সহায়তা করেছে। নেতাকর্মীদের বাস থেকে নামিয়ে দিয়েছে। এতে কি সরকারে জনপ্রিয়তা বৃদ্ধি পায়? যারা আসতে পারেনি তাদের সরকারে বিরুদ্ধে ভাবমূর্তি তৈরি হয়েছে। এটি আমরা আরও ছড়িয়ে দিতে চাই। সরকার আমাদের ক্ষতি করার জন্য কাজ করেছে। কিন্তু সেই সুযোগে আমাদের কিছু লাভ হয়েছে।
তিনি বলেন, জিয়া অরফানেজ ফান্ডের অর্থ অব্যবস্থাপনার জন্য বেগম খালেদা জিয়ার শাস্তি হয়েছে। একজন প্রধানমন্ত্রী তো অনেক প্রতিষ্ঠানের দায়িত্বে থাকেন। তার পক্ষে সবদিকে খেয়াল রাখা সম্ভব হয়নি। তিনি লুট করে নেননি। বর্তমানে সেই প্রতিষ্ঠানে ৮ কোটি টাকার ওপরে হয়ে গেছে।
বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, পুলিশ আমাদের অনেক কাজে বাধা দিচ্ছে সরকার। যেই গণতন্ত্রের জন্য আমরা যুদ্ধ করেছি তা আজ আর অবশিষ্ট নেই।
সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান, বিএনপি সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক এএইচএম ওবায়দুর রহমান চন্দন, শাহিন সৈকত উপস্থিত ছিলেন।


প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ