বিশ্বকাপে চোখ রেখে রোনালদো বললেন ‘চল্লিশে থামতে চাই’

স্পোর্টস ডেস্ক: লিওনেল মেসি যখন শিগগিরই অবসরের ইঙ্গিত দিলেন তখন ক্রিস্টিয়ানো রোনালদো জানালেন, আরও তিন বছর খেলা চালিয়ে যেতে চান। কাতার বিশ্বকাপকে পাখির চোখ করে সিআরসেভেন জানালেন, তিনি চল্লিশে থামতে চান।
টক টিভিকে গতকাল বৃহস্পতিবার রাতে দেওয়া এক সাক্ষাতকারে রোনালদো তার এই ইচ্ছার কথা প্রকাশ করেন। সঙ্গে জানিয়ে দিলেন, বিশ্বকাপে ভালো কিছু করা কঠিন তবে অসম্ভবও নয়। রোনালদো বলেন, ‘আমি আরও দুই, তিন বছর সর্বোচ্চ খেলতে চাই। আমি চল্লিশে থামতে চাই। থামার জন্য এটি ভাল বয়স হবে।’ এখন ৩৭ বছর বয়স চলছে রোনালদোর। চাইলেও পরের বিশ্বকাপ খেলতে পারবেন না। বয়স যে বড় বাঁধা হয়ে দাঁড়াবে। তবে বলে দেবে সময়।
বিশ্বকাপ নিয়ে রোনালদোর আশা তার দল ভালো কিছুই করবে। ‘আমি খুবই আশাবাদী। আমাদের একজন দুর্দান্ত কোচ আছে, আমাদের এই প্রজন্মের ভালো কিছু ফুটবল খেলোয়াড় আছে। একটি দুর্দান্ত বিশ্বকাপ খেলার জন্য আমি অপেক্ষায় আছি।’
ব্রাজিল-আর্জেন্টিনা কিংবা ফ্রান্স-জার্মানির মতো শক্তিশালী দলগুলো টপকে বিশ্বকাপ জয় করা কঠিন। সেটি রোনালদো ভালো করেই জানেন। কিন্তু তার মতো লড়াকু ফুটবলাররা হাল ছাড়ার পাত্র নন। রোনালদোর ভাষ্য, ‘এই বিশ্বকাপ কঠিন হতে চলেছে। অত্যন্ত কঠিন। তবে সবকিছুই সম্ভব, অবশ্যই আমরা প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছি।’ কাতার বিশ্বকাপে পর্তুগাল এইচ গ্রুপ থেকে লড়বে। ২৪ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১০টায় প্রথম ম্যাচ পর্তুগিজদের প্রতিপক্ষ ঘানা। গ্রুপের অন্য দল দুটি হলো উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া।


প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ | সময়: ৬:২৫ পূর্বাহ্ণ | সুমন শেখ