পুনর্ভবা নদীতে ভাসছে কুমির এলাকাবাসী আতঙ্কে

গোমস্তাপুর প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের রহনপুরে গত দুই হতে পুনর্ভবা নদীতে ভাসছে কুমির। কুমিরের ভয়ে আতঙ্ক রয়েছে নদী তীরবর্তী লোকজন ও জেলেদের মধ্যে। খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে কুমিরের অবস্থান পর্যবেক্ষণ করেন। পরে বিষয়টি রাজশাহী বিভাগীয় বন অধিদপ্তরের কর্মকর্তাদের জানান। এদিকে বনবিভাগের কর্মকর্তারা গত দুইদিন হতে কুমির ধরার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
স্থানীয়রা জানান, গত মঙ্গলবার দুপুর থেকে মকরমপুর ঘাট এলাকায় কুমিরটি দেখতে পান। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উৎসুক জনতা নদীর তীরে ছুটে যান। তাঁরা কুমিরের শরীরের খন্ড খন্ড দৃশ্য ভাসমান অবস্থায় দেখতে পান। বুধবার সকাল খেকে রহনপুর পৌরসভার বুড়িতলা ঘাট, বেইলি ব্রিজ, গুজরাট ও বাবুরঘোন মহল্লা সংলগ্ন নদীতে কুমিরটি অবস্থান নেয়। এদিকে ওই এলাকার লোকজন পুকুরে গোসল নামতে ভয় পাচ্ছেন। অন্যদিকে জেলেরা নদীতে মাছ ধরতে নামছেন না। তাঁরা আতঙ্কিত হয়ে আছেন। স্থানীয়দের ধারণা কুমিরটি ভারত থেকে এসেছে।
গোমস্তাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকতা রেজাউল ইসলাম বলেন, খবর পেয়ে তাঁরা ছুটে যান নদীতে। কুমিরের অবস্থান দেখে রাজশাহী বন বিভাগকে জানিয়ে দেওয়া হয়। তাঁরা এসে কুমিরটি উদ্ধারের চেষ্টা করছেন। তাঁদের প্রয়োজন হলে আমরা সহযোগিতা করব।
রাজশাহী বন বিভাগের কর্মকর্কা জাহাঙ্গীর কবীর বলেন, কুমিরটি নদীতে অবস্থান পরিবর্তন করছে। গত দুইদিন হতে চেষ্টা করা হচ্ছে কুমিরটি উদ্ধারে। স্থানীয় লোকজন ও জেলেদের সঙ্গে নিয়ে নেট জাল দিয়ে তাঁরা কুমিরটি ধরার চেষ্টা করছেন। তবে বুধবার সন্ধ্যা পর্যন্ত কুমিরটি ধরতে পারেনি। এদিকে উৎসুক জনতা ও নদী কিনারার লোকজনকে নদীর ধারে না যেতে মাইকিং করে নিষেধ করা সহ লিফলেট বিতরণ করা হচ্ছে।


প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ | সময়: ৬:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর