সর্বশেষ সংবাদ :

বদলগাছীতে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্ঠিত

বদলগাছি (নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর বদলগাছীতে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। বদলগাছী উপজেলা প্রশাসন এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের যৌথ উদ্যোগে ১৩ নভেম্বর সকাল ১০ টা থেকে শুরু হওয়া তিন দিন ব্যাপী আয়োজিত এ বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে উপজেলার ১৬ টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান তাদের নিজ নিজ উদ্ভাবনী নিয়ে মেলায় হাজির হয়।

 

 

মাদক থেকে দূরে রাখতে এবং খেলাধূলায় মনোনিবেশ করতে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য প্রীতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট আয়োজন করা হয়।
এছাড়াও বিজ্ঞান অলিম্পিয়াড উপলক্ষে বিদ্যুৎ ও পানির অপচয় রোধ বিষয়ক বিজ্ঞান বক্তৃতার আয়োজন করা হয়। অনুষ্ঠানের তৃতীয় দিনে শিক্ষকদের জন্য প্রীতি ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করা হয়।

 

শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. আলপনা ইয়াসমিন। আরো উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা সাবাব ফারহান, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ময়নুল ইসলামসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা।

সানশাইন / শামি


প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ | সময়: ৮:৩৪ অপরাহ্ণ | Daily Sunshine