সর্বশেষ সংবাদ :

বাঘায় পৌর নির্বাচনের তফসিলেই শোডাউন

স্টাফ রিপোর্টার,বাঘা: আগামী ২৯ ডিসেম্বর রাজশাহীর বাঘা পৌরসভা নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে তফসিল ঘোষণার পরদিন মোটর সাইকেল সোডাউন করে মাঠ কাপিয়েছেন পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মামুন হোসেন। তিনি মেয়র পদে নির্বাচন করার লক্ষ্য নিয়ে মঙ্গলবার বিকেলে এই সোডাউন করেন।
সরেজমিন লক্ষ করা গেছে, মঙ্গলবার বিকেলে বাঘার ঐতিহাসিক তেঁতুল তলা থেকে প্রায় দেড় শতাধিক মোটরসাইকেল নিয়ে পৌর নির্বাচনী প্রচারনায় নেমেছেন বাঘা পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মামুন হোসেন । তিনি সোডাউনের সামনে থেকে হাত তুলে পৌর বাসির সাথে শুভেচ্ছা বিনিময় করছেন। আর তাঁর পেছনে রয়েছেন শত-শত কর্মী-সমর্থক। এই সোডাউনটি পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।
স্থানীয় লোকজন জানান, মামুন হোসেন ছাত্রলীগ থেকে একলাফে পৌর আ’লীগের সাধারণ সম্পাদক পদ পান। এরপর থেকে তিনি দলকে সুসংগঠিত করার লক্ষে কাজ করে যাচ্ছেন। তিনি দলীয় সকল কর্মসূচিতে অংশ গ্রহন-সহ কেন্দ্রীয় সকল কর্মসূচী পালনে সক্রিয় ভুমিকা রাখেন।
মামুন হোসেন এক সাক্ষাতকারে বলেন, আমি গত পৌর নির্বাচনে দলের হাইকমান্ডের নিকট দলীয় মনোনয়ন চেয়েছিলাম। কিন্ত আমাকে মনোনয়ন দেয়া হয়নি। সর্বশেষ এবারও চাইবো। যদি তৃণমূলের জনপ্রিয়তার ভিত্তিতে মনোনয়ন দেয়া হয়,তাহলে আমি শতভাগ আশা বাদি আওয়ামী লীগের মনোনয়ন পাবো। তবে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যদি অন্য কাউকে নৌকা প্রতীকে মনোনয়ন দেন তার পক্ষেও তিনি কাজ করবেন বলে অঙ্গীকার করেন।
তিনি আরো বলেন, আমি ইতোমধ্যে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে সাধারণ মানুষের পাশে থেকে খেদমত করা, উঠান বৈঠক করা, মতবিনিময় সভা ও গণসংযোগ করে চলেছি। আমি নির্বাচিত হলে বাঘা পৌরসভার উন্নয়ন ধারা অব্যাহত রাখবো এবং এই পৌরসভাকে আধুনিক পৌরসভা হিসেবে মাদক ও সন্ত্রাসমুক্ত হিসেবে গড়ে তুলবো। একই সাথে সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সচেষ্ট হবো।
এদিকে নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার আগ থেকে বাঘায় শুরু হয়েছে প্রার্থীদের প্রচার-প্রচারনা। মেয়র পদে দলীয় মনোনয়ন কে পাবে সেটি বড় কথা নয়, প্রচারে সরগরম অনেকেই। তবে জেলা এবং উপজেলা আ’লীগের প্রায় ডজন খানেক নেতা এবার মেয়র পদে দলীয় মনোনয়ন চাইবেন বলে একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেন। অপর দিকে বিএনপি,জামায়াত এর অনেক ব্যাক্তিও এবার ভোট করবেন বলে গণসংযোগ করছেন।


প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ | সময়: ৫:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ