দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে মেয়র প্রার্থীদের প্রতীক বরাদ্দ

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে মেয়র প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। সোমবার রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে প্রতীক বরাদ্দ দেয়া হয়। প্রতীক পেয়ে আনুষ্ঠানিকভাবে প্রচার প্রচারনায় নেমেছেন মেয়র পদের তিন প্রার্থী।
প্রতীক পাওয়া প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের দলীয় প্রার্থী সাজেদুর রহমান মিঠু (নৌকা), বিএনপির স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক রতন (নারিকেল গাছ) ও বিএনপি নেতা মোশারফ হোসেন (মোবাইল ফোন)। উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা আসাদুজ্জামান জানান, সোমবার দুপুরে রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে মেয়র প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। অপর প্রার্থী জার্জিস হোসেন সোহেলের উচ্চ আদালতে রীট সংক্রান্ত আদেশের কপি না পাওয়ায় তাঁকে প্রতীক দেয়া হয়নি।
এদিকে, সোমবার বিকেল থেকে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচার প্রচারনা করতে দেখা গেছে। প্রার্থীদের কর্মী সমর্থকদের পোস্টার সাঁটাতে দেখা গেছে। ব্যাটারি চালিত অটো গাড়িতে মাইক বাজিয়ে প্রচার করা হচ্ছে প্রার্থীদের গুণগান। সন্ধ্যা নামার সাথে সাথে পৌর সদরে প্রার্থী ও তাঁদের কর্মী সমর্থকদের পদচারণায় নির্বাচনী মাঠ হয়ে উঠেছে সরগরম।
তফসীল অনুযায়ী আগামী ১৬ নভেম্বর ভোট গ্রহণ করা হবে। এই নির্বাচনে ৯ টি ওয়ার্ডে মোট ২১ হাজার ১২৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১০ হাজার ৪৪৫ জন ও মহিলা ভোটার রয়েছে ১০ হাজার ৬৮১ জন। ১১টি ভোটকেন্দ্রে ৫৭ টি বুথে ভোট গ্রহণ করা হবে। সবগুলো কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে।
প্রসঙ্গত; সর্বশেষ ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি দুর্গাপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছিলেন তোফাজ্জল হোসেন। গত ২১ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মেয়র তোফাজ্জল মৃত্যুবরণ করলে নির্বাচন কমিশন থেকে মেয়র পদটি শুন্য ঘোষণা করে গেজেট জারি করা হয়।


প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ | সময়: ৫:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ