বিশ্বকাপে ৮ বছরের অপেক্ষা ফুরাল ফিঞ্চের

স্পোর্টস ডেস্ক: ব্যাট হাতে সামনে থেকে দলকে পথ দেখালেন অ্যারন ফিঞ্চ। আয়ারল্যান্ডের বিপক্ষে দারুণ এক ফিফটি করে অস্ট্রেলিয়ার জয়ে রাখলেন গুরুত্বপূর্ণ অবদান। এই পারফরম্যান্সে টি-টোয়েন্টি বিশ্বকাপে ৮ বছরের একটি অপেক্ষার অবসান হলো স্বাগতিক অধিনায়কের।
ব্রিজবেনে সোমবার সুপার টুয়েলভের ম্যাচে আইরিশদের ৪২ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। ১৭৯ রান করে প্রতিপক্ষকে তারা গুটিয়ে দিয়েছে ১৩৭ রানে। স্বাগতিকরা এই পুঁজি পায় ফিঞ্চের সৌজন্যে। ইনিংস শুরু করতে নেমে ৩ ছক্কা ও ৫ চারে ৪৪ বলে ৬৩ রান করেন অস্ট্রেলিয়া অধিনায়ক। ম্যাচ সেরার পুরস্কার ওঠে তারই হাতে।
টি-টোয়েন্টি বিশ্বকাপে এ নিয়ে দ্বিতীয় বার ম্যান অব দা ম্যাচ হলেন ফিঞ্চ। সেই ২০১৪ সালে নিজের প্রথম বিশ্বকাপে এই স্বীকৃতি জিতেছিলেন তিনি। মিরপুরে বাংলাদেশের বিপক্ষে ৭১ রানের ইনিংসের সুবাদে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০৩ ম্যাচের ক্যারিয়ারে এনিয়ে অষ্টমবার ম্যাচ সেরার পুরস্কার জিতলেন ফিঞ্চ।
গ্যাবায় এদিন দেখেশুনে শুরু করেন ফিঞ্চ। প্রথম বাউন্ডারির দেখা পান তিনি মুখোমুখি হওয়া একাদশ বলে। এরপর মার্ক অ্যাডায়ারকে ছক্কা ও চার মেরে ডানা মেলে দেন ডানহাতি এই ব্যাটসম্যান। এই পেসারকেই পঞ্চদশ ওভারে চারের পর ছক্কায় উড়িয়ে ৩৮ বলে পঞ্চাশে পা রাখেন ফিঞ্চ। টি-টোয়েন্টি বিশ্বকাপে যা তার তৃতীয় ফিফটি।
পরের ওভারে জর্জ ডকরেলকে ছক্কা হাঁকান ফিঞ্চ। ব্যারি ম্যাককার্থিকে চার মারার পরের বলেই বিদায় নেন তিনি। ফুলটস বল টাইমিংয়ে গড়বড় করে ধরা পড়েন লং-অনে। রান তাড়ায় অবশ্য ফিঞ্চের চেয়ে বড় ইনিংস খেলেন লর্কান টাকার। তার ১ ছক্কা ও ৯ চারে ৪৮ বলে ৭১ রানের ইনিংসেও অবশ্য শেষ পর্যন্ত জিততে পারেনি আইরিশরা।


প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ | সময়: ৬:৩২ পূর্বাহ্ণ | সুমন শেখ