ব্যাটিং বিপর্যয় সামলে ওয়েস্ট ইন্ডিজের স্বস্তির জয়

স্পোর্টস ডেস্ক: শক্ত অবস্থান থেকে ১১ বল আর ১১ রানে ৪ উইকেট হারিয়ে পথ হারাতে বসেছিল ওয়েস্ট ইন্ডিজ। রভম্যান পাওয়েল ও আকিল হোসেনের দুটি ক্যামিও ইনিংস এনে দিল লড়াইয়ের পুঁজি। পরে নিয়ন্ত্রিত বোলিংয়ে দারুণ জয় পেল ক্যারিবিয়ানরা।
টি-টোয়েন্টি বিশ্বকাপে বুধবার হোবার্টে ‘বি’ গ্রুপের ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের জয় ৩১ রানে। ১৫৩ রানের পুঁজি গড়ে প্রতিপক্ষকে ১২২ রানে গুটিয়ে দিয়েছে তারা। আসরে প্রথমবার সুযোগ পেয়ে ৩৬ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৫ রানের দারুণ ইনিংস খেলেন ওপেনার জনসন চার্লস। তবে ওয়েস্ট ইন্ডিজের স্কোর দেড়শ ছাড়ায় মূলত পাওয়েলের ব্যাটে। পাঁচ নম্বরে নেমে ২১ বলে ২ চার ও এক ছক্কায় তিনি করেন ২৮ রান।
আয়ারল্যান্ডকে হারিয়ে আসর শুরু করা জিম্বাবুয়ে এবার ব্যাটিংয়ে লড়াই জমাতেই পারেনি। ত্রিশ স্পর্শ করতে পারেনি কেউই। ৪ ওভারে স্রেফ ১৬ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের সফলতম বোলার আলজারি জোসেফ। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ম্যাচ সেরার পুরস্কার উঠেছে ২৫ বছর বয়সী এই পেসারের হাতেই। প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ১১৮ রানে গুটিয়ে গিয়ে বড় ব্যবধানে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে সুপার টুয়েলভে যাওয়ার পথে ভালোভাবেই টিকে রইল দুইবারের চ্যাম্পিয়নরা।


প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২ | সময়: ৫:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ