নওগাঁয় শয়নকক্ষে বৃদ্ধার বিবস্ত্র লাশ

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় প্রায় ৮০ বছর বয়সের সালেহা বিবি নামের এক বৃদ্ধার তালাবদ্ধ শয়ন কক্ষ থেকে বিবস্ত্র লাশ উদ্ধার করা হয়েছে। বৃদ্ধার দুই মেয়ে এবং সবচেয়ে বড় ছেলে অভিযোগ করেছে তাদের মাকে সম্পত্তির কারণে অপর দুই ভাই হত্যা করেছে।
ঘটনাটি সংঘটিত হয়েছে জেলার বদলগাছি উপজেলার আরচা গ্রামে। পুলিশ লাশ উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতাল মর্গে ময়না তদন্ত শেষে পরিবারের নিকট লাশ হস্তান্তর করে শনিবার বিকেলে পারিবারিক ভাবে দাফন সম্পন্ন হয়েছে।
নিহতের দুই কন্যা লাইলী বেগম ও শিরিনা বেগম এবং বড় ছেলে আব্দুস সামাদ জানিয়েছেন তাদের বাবা মারা যাবার পর ওই দুই ভাই নুরুল ইসলাম, ইশারুল ইসলাম ও মা সালেহা বিবি আদি ভিটাতেই রয়ে যান এবং বড় ভাই সামাদ অন্যত্র বাড়ি করে বসবাস করতে থাকেন। বাবা মারা যাবার পর একটি আধাপাকা বাসায় তাদের মা বসবাস করেন এবং তার নামে ২ বিঘা সম্পত্তি রেখে যান। এখন থেকে ৫-৬ বছর আগে অন্য দুই ভাই নুরুল ইসলাম ও ইশারুল ইসলাম জোরপূর্বক মায়ের ওই ২ বিঘা সম্পত্তি লিখে নেন।
সম্পত্তি লিখে নেয়ার পর থেকে ঐ দুই পুত্র, পুত্রবধু, এবং নাতি নাতনীরা বৃদ্ধার উপর নির্যাতন শুরু করেন। আধাপাকা ঐ বাড়ি থেকে বের করে দেয়। পাশেই টিনের চালা ও বেড়া দিয়ে একটি জীর্ণ বাড়িতে বৃদ্ধা মাকে থাকতে দেয়। তারা মাকে খেতে পড়তে দিতনা। ফলে অন্যের বাড়িতে চেয়ে এমন কি ভিক্ষা করে জীবন ধারন শুরু করেন।
এক পর্যায়ে অন্যের সহযোগিতায় দুই ছেলের নিকট থেকে ঐ সম্পত্তি উদ্ধারের জন্য কোর্টে মামলা দায়ের করেন। এতে তার ঐ দুই পুত্র, পুত্রবধূ ও নাতি নাতনীরা আরও রাগান্বিত হয়ে পড়ে এবং নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয়।
এর মধ্যে গত বুধবার মামলার রায়ে তাদের মা সালেহা বিবি ডিক্রি লাভ করেন। এই ডিক্রি প্রাপ্তির মধ্যে দিয়ে জোরপূর্বক লিখে নেয়া সম্পত্তি আবার পুনরায় ফিরে পান ঐ বৃদ্ধা। বৃহষ্পতিবার রাতে যথারীতি সালেহা বিবি তার ঘরে ঘুমিয়ে পড়েন। কিন্তু পরদিন শুক্রবার সারাদিন আর ঘুম থেকে উঠেনা। ঘরের দরজায় তালা দেয়া।
ঐদিন বিকেল ৫টায় ছাপরার টিন খুলে ভিতরে গিয়ে বৃদ্ধার বিবস্ত্র লাশ দেখতে পাওয়া যায়। তার ঘুমানোর সময়ের পড়ে থাকা কাপড় চোপড়গুলো ঘরের বাইরে একটি বাঁশে টাঙ্গানো ছিল। জনমনে প্রশ্ন দেখা দিয়েছে ঘরে শুয়ে থাকলে বাইরে দরজায় তালা কিভাবে দেয়া যায়। আবার পড়নের কাপড় চোপড় কিভাবে ঘরের বাইরে টাঙ্গিয়ে রাখা যায়। এসব অসংলগ্ন বিষয় গুলো থেকে নানা রকম সন্দেহের অবতারনা হয়েছে।
বদলগাছি খানার অফিসার্স ইনচার্জ আতিয়ার রহমান জানিয়েছেন মায়ের কিছু সম্পত্তি নিয়ে ভাই ও বোনদের মধ্যে বিরোধ চলছিল। এরই মধ্যে ঐ বৃদ্ধার মৃত্যু হয়েছে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্ত সম্পন্ন করা হয়েছে। এখন পোস্টমর্টেম রিপোর্ট আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে। পোস্টমর্টেম রিপোর্ট অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২ | সময়: ৬:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ