মিমি আহ্বায়ক, সামিয়া সচিব: রাজশাহী উইমেন জার্নালিস্ট এ্যসোসিয়েশনের কমিটি ঘোষণা

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে কর্মরত নারী সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠা এবং ঐক্যমতের ভিত্তিতে ‘রাজশাহী উইমেন জার্নালিস্ট এ্যসোসিয়েশন’ (জডঔঅ) নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ হয়ছে।
মঙ্গলবার বিকেলে নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে সর্বসম্মতিক্রমে এ্যাসোসিয়েশনের পাঁচ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়। এ সময় রাজশাহীতে কর্মরত বিভিন্ন প্রতিষ্ঠানের ১০জন নারী সাংবাদিকদের উপস্থিতিতে সংগঠনের নামকরণ ও আহবায়ক কমিটি ঘোষণা সকরা হয়।
কমিটির আহবায়ক মনোনীত হয়েছেন, ঢাকা রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমের রাজশাহী প্রতিনিধি তানজিলা আক্তার মিমি, সদস্য সচিব হয়েছেন প্রসঙ্গ নিউজ টুয়েন্টি ফোর ডট কমের স্টাফ রিপোর্টার সামিয়া খন্দকার। এছাড়া তিন সদস্যের নির্বাহী সদস্য মনোনীত হয়েছেন যথাক্রমে, বাংলার জনপদ টুয়েন্টি ফোর ডট কমের বার্তা প্রধান মাসুমা ইসলাম, পদ্মা টাইমস টুয়েন্টি ফোর ডট কমের স্টাফ রিপোর্টার শিখা আক্তার এবং দৈনিক করতোয়া পত্রিকার রাজশাহী প্রতিনিধি রোজিনা সুলতানা রোজি।
সংগঠনটির মূল লক্ষ্য, নারী সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠা, শ্রেণী বৈষম্য দূরীকরণ, মাঠ পর্যায়ে নারী সাংবাদিকদের জাগ্রত করা, মর্যাদা বৃদ্ধি এবং কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করা।
এছাড়া বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার/উপস্থাপন, পেশাগত ঐক্যে অবিচল থাকা, সাংবাদিকতার নীতি-নৈতিকতা বজায় রেখে পেশাগত দক্ষতা বৃদ্ধির উদ্দেশ্য নিয়ে আহবায়ক কমিটির মাধ্যমে যাত্রা করলো ‘রাজশাহী উইমেন জার্নালিস্ট এ্যসোসিয়েশন’।


প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ | সময়: ৬:১৪ পূর্বাহ্ণ | সুমন শেখ