টি-টেন লিগে বাংলা টাইগার্সের ‘আইকন’ সাকিব

স্পোর্টস ডেস্ক: বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টিতে বাংলাদেশের মুখ হয়ে ওঠা সাকিব আল হাসান এবার খেলবেন টি-টেন ক্রিকেটে। আবু ধাবি টি-টেন লিগে তাকে দলে নিয়েছে বাংলা টাইগার্স। বাংলাদেশি মালিকানার দলটির ‘আইকন’ ক্রিকেটারও এবার সাকিব।
আবু ধাবি টি-টেন লিগে এবারই প্রথম অংশ নেবেন সাকিব। তবে ১০ ওভারের ক্রিকেটে এটিই তার প্রথম পদচারণা নয়। ২০১৭ সালে শারজাহতে টি-টেন ক্রিকেটে ৫টি ম্যাচ খেলেছিলেন তিনি কেরালা নাইটসের হয়ে। বাংলা টাইগার্সের সংবাদ বিজ্ঞপ্তিতে সাকিব বলেন, নতুন এই সংস্করণে খেলতে মুখিয়ে আছেন তিনি।
“ক্রিকেটের নবীনতম সংস্করণে এটিই হবে আমার প্রথম মৌসুম এবং বাংলা টাইগার্সে যোগ দিতে পেরে আমি রোমাঞ্চিত। এটা আমার জন্য নতুন চ্যালেঞ্জ। নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে সবসময়ই উপভোগ করি। আশা করি, এই চ্যালেঞ্জে সফল হব ও বাংলা টাইগার্সের হয়ে নতুন ইতিহাস গড়ব।” সাকিব পরে নিজের ফেইসবুক পাতায় জানান এই ফ্র্যাঞ্চাইজির অংশ হওয়ার রোমাঞ্চের কথা।
“টি-টেন লিগের আগামী মৌসুমে আইকন ক্রিকেটার হিসেবে বাংলা টাইগার্সের প্রতিনিধিত্ব করার সুযোগে আমি উচ্ছ্বসিত। বাংলাদেশকে বিশ্বজুড়ে প্রতিনিধিত্ব করছে, এমন একটি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলা সবসময়ই দারুণ অনুভূতি। নতুন অভিজ্ঞতার অপেক্ষায় থাকব আমি।” টুর্নামেন্টে সাকিবকে কতটা পাবে বাংলা টাইগার্স, সেই সংশয় অবশ্য কিছুটা থাকছে। ২৩ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা এই টুর্নামেন্ট। টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলতে নভেম্বরের শেষ দিকে বাংলাদেশ সফরে আসার কথা ভারতীয় দলেরও।
গত আসরের মতো এবারও বাংলা টাইগার্সের কোচের দায়িত্ব পেয়েছেন বাংলাদেশের সাবেক ব্যাটসম্যান আফতাব আহমেদ ও ‘মেন্টর’ হিসেবে থাকবেন দেশের আরেক ক্রিকেট ব্যক্তিত্ব নাজমুল আবেদীন ফাহিম।


প্রকাশিত: আগস্ট ২৬, ২০২২ | সময়: ৫:৫০ পূর্বাহ্ণ | সুমন শেখ